দুর্গামূর্তির পর বাংলাদেশে ইসকন মন্দিরে ভাঙচুর, মৃত এক যুবক

Mysepik Webdesk: বাংলাদেশের কুমিল্লা জেলায় দুর্গামূর্তি ভাঙচুরের ঘটনার রেশ কাটতে না কাটতে ফের আরও একটি হামলার ঘটনা ঘটল। এবার হামলা হল নোয়াখালির ইসকন মন্দিরে। ওই হামলার ঘটনায় মৃত্যু হয়েছে ২৫ বছর বয়সী পার্থ দাস নাম এক যুবকের। দুর্গামূর্তি ভাঙচুরের ঘটনা সামনে আসতেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুষ্কৃতীদের কড়া বার্তা দিয়ে জানিয়েছিলেন, কোনওভাবে অপরাধীদের রেয়াত করা হবে না। কিন্তু, তার কয়েক ঘন্টার মধ্যেই ফের একই ধরণের ঘটনার পুনরাবৃত্তি ঘটল।

আরও পড়ুন: বন্ধুত্বের মাসুল! ইসলামাবাদের কাছে ৩৮ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ চাইল বেজিং

শুক্রবার ইসকনের তরফে দাবি করা হয়, বাংলাদেশের নোয়াখালিতে বেশ কয়েকজন দুষ্কৃতী ইসকন মন্দির ও ভক্তদের উপর হামলা চালায়। ওই হামলার জেরে মন্দিরের বেশ কিছু অংশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। পার্থ দাস নাম এক ভক্তের মৃত্যু হয়েছে। শনিবার মন্দিরের পাশে একটি পুকুর থেকে ওই যুবকের দেহ উদ্ধার করা হয়। ইতিমধ্যেই ইসকন মন্দিরে ভাঙচুরের ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমেছে এলাকার সাধারণ মানুষ।

আরও পড়ুন: বাংলাদেশে দূর্গামূর্তি ভাঙার মতো অপরাধের সঙ্গে জড়িতদের কঠোর শাস্তি হবে: শেখ হাসিনা

জানা গিয়েছে, কুমিল্লার ঘটনায় এখন পর্যন্ত ৪১ জনকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশ। তাদের মধ্যে ফয়েজ নামে এক অভিযুক্তকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করা হয়েছে। ইন্টারনেটের মাধ্যমে হিংসা ছড়ানোর মতো ঘটনার মারাত্মক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *