সংবাদমাধ্যমের খবরের জের, একসময় গাড়ি ধোয়ার কাজ করা জাতীয় কুস্তিগীর পেলেন সরকারি চাকরি

Boxing

Mysepik Webdesk: জীবিকা নির্বাহের জন্য একসময় গাড়ি ধোয়ার কাজ করতে গ্রিকো-রোমান রেসলার সানি যাদবকে। তবে তাঁর সমস্যা অবশেষে সমাধান হয়েছে। সংবাদমাধ্যমে সানি যাদবকে নিয়ে সম্প্রতি খবরে প্রকাশিত হয়েছিল যে, গাড়ি চালানোর জন্য তাঁকে গাড়ি ধুতে হবে। বলা যায়, এর পরেই ভাগ্য খুলে যায় তাঁর। হ্যাঁ, সানি যাদব এখন ভারতীয় রেলপথে স্পোর্টস কোটায় চাকরি পেয়েছেন। এটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে। সানিও এতে খুশি।

আরও পড়ুন: প্রিয় সারমেয় বন্ধুর সাহচর্যে সুস্থ হয়ে উঠছেন টাইগার

ইন্দোরের ৬০ কেজি জাতীয় রৌপ্যপদক জয়ী সানি যাদব বলেছিলেন, “একটি নিয়মিত সরকারি চাকরি আমাকে এবং আমার পরিবারকে খুবই আর্থিক সহায়তা দেবে। এটি ট্রেনিংয়ের দিকে মনোনিবেশ করতে এবং আমার পারফরম্যান্স উন্নত করতে সহায়তা করবে।” ২৫ বছর বয়সি সানি যাদব পশ্চিম রেলওয়েতে কেরানি হিসাবে যোগদান করেছেন। চাকরি থেকে প্রাপ্ত বেতন দিয়ে তাঁরা সাংসারিক চাহিদা ভালোভাবেই মেটাতে সক্ষম হবেন।

আরও পড়ুন: হিমাচল প্রদেশের লাহুল স্পিতি জেলায় নির্মিত হবে দেশের সর্বোচ্চ ক্রিকেট স্টেডিয়াম

২০১৭ সালে বাবার মৃত্যুর পরে এই কুস্তিগীরের পরিবারের আর্থিক অবস্থার অবনতি ঘটে। ফেব্রুয়ারিতে, ক্রীড়া মন্ত্রক পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় জাতীয় কল্যাণ তহবিলের (পিডিইউএনডব্লিউএফএস) পক্ষে সানি যাদবকে আড়াই লক্ষ টাকা অনুমোদন দিয়েছিল। সানি যাদব বলেছেন যে, তিনি জাতীয় চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির জন্য বন্ধু এবং পরিবারের কাছ থেকে অর্থ ধার করেছিলেন। করোনা মহামারির কারণে সমস্ত বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে তিনি কর্মক্ষেত্রে অনেক অসুবিধার সম্মুখীন হয়েছিলেন। তবে এখন তিনি রেলওয়েতে ক্লার্কের কাজ করবেন।

এই কুস্তিগীর বলেছেন, “আমার কোচ এবং অন্যদের কাছ থেকে নেওয়া ঋণ আমি শোধ করে দিয়েছি।” ফেব্রুয়ারিতে জাতীয় চ্যাম্পিয়নশিপে ৬০ কেজি বিভাগে দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন যাদব। রেলওয়ের দলের কোচ কৃপা শঙ্কর প্যাটেল বলেছিলেন, “প্রতিভা কোটা স্কিমের অধীনে যাদবকে নির্বাচিত করা হয়েছে। উল্লেখ্য যে, এই স্কিমের লক্ষ্য হল, ভবিষ্যতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে দক্ষতা অর্জনকারী তরুণ প্রজন্মকে সমর্থন করা।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *