শান্তিপূর্ণ ভোটের দাবিতে নির্বাচন কমিশনে আর্জি অধীর চৌধুরীর

Mysepik Webdesk: ভোটের দামামা বেজে গিয়েছে বাংলায়। রাজ্যে মুখ্যমন্ত্রী নির্বাচনের পালা। সেই ভোট যাতে শান্তিপূর্ণ হয়, তার জন্য নির্বাচন কমিশনকে আর্জি জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। তিনিই আরও দাবি করেন, ভোটের সময় কেউ যদি অশান্তি করার চেষ্টা করে, তার বিরুদ্ধে নির্বাচন কমিশন কড়া ব্যবস্থা গ্রহণ করুক। বাংলার ভোটে হিংসা রুখতে বহরমপুরের সাংসদ এমনটাই আর্জি জানিয়েছেন নির্বাচন কমিশনের কাছে।

আরও পড়ুন: তৃণমূলের প্রার্থীতালিকা ঘোষণা সম্ভবত রবিবার, থাকতে পারে একাধিক চমক

Bengal elections: How Mamata Banerjee makes it tough for BJP, Cong-Left in  polls - Elections News

তিনি এই প্রসঙ্গে জানান, “যারা ভোটের সময় হিংসা ছড়ানোর চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে যাতে কঠোর ব্যবস্থা নেওয়া হয়, সে ব্যাপারে নির্বাচন কমিশনকে আমরা অনুরোধ জানিয়েছি। আমরা চাই, শান্তিপূর্ণভাবে অবাধ নির্বাচন হোক।” এদিকে রাজ্যে আট দফায় ভোটগ্রহণ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের পেছনে বিজেপির প্রভাব রয়েছে। তাঁর কথায়, “অসমের মতো রাজ্যে তিন দফায় ভোট, তামিলনাড়ুতে ২৩৪ আসনে একদিনে বিধানসভা ভোট, সেখানে বাংলার ২৯৪ আসনে হঠাৎ আট দফায় ভোটের সিদ্ধান্ত কেন? কাকে সুবিধে করে দিতে এই সূচি?”

আরও পড়ুন: ‘খেলা হবে আরও বড়’ মুখ্যমন্ত্রীকে ওপেন চ্যালেঞ্জ রাজনাথ সিংয়ের

Samik Bhattacharya from Dumdum

মমতা বন্দ্যোপাধ্যায় এই ভোটের সূচি প্রসঙ্গে সরাসরি অমিত শাহ এবং নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে বলেন, “এই ভোট সূচি কি নরেন্দ্র মোদি, অমিত শাহের কথায় হয়েছে? সেই সঙ্গে তিনি হুঁশিয়ারি দিয়েও বলেন, “খেলা হবে, হারিয়ে ভূত করে দেব।” যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের এই দাবিকে নস্যাৎ করে দিয়ে বিজেপি নেতা শমীক ভট্টচার্য বলেছেন, ” বাংলায় ২০১১ সালের নির্বাচনের সময় তো উনি নিজেই রাজ্যে আট দফা ভোট চেয়েছিলেন। আজ তাঁর কিসের অসুবিধা? পশ্চিমবঙ্গে আট দফা ভোটের পরিস্থিতি তো উনিই তৈরি করেছেন। ২০১১-এর পর বাংলায় একটা নির্বাচনও শান্তিপূর্ণ হয়নি।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *