তৃতীয় দিনের শেষে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া

Mysepik Webdesk: সিডনি টেস্টের তৃতীয় দিনের শেষে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া। দিনের শেষে অজি দলের স্কোরবোর্ডে জমা হয়েছে ২ উইকেটে ১০৩ রান। ১৯৭ রানে লিড নিয়েছে টিম পেইনের দল। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৩৩৮ রান করেছিল। তারা প্রথম ইনিংসে ভারতকে ২৪৪ রানে অলআউট করে এবং দ্বিতীয় ইনিংস ৯৪ রানের লিড নিয়ে শুরু করে।

তৃতীয় দিনের খেলা শেষে স্টিভ স্মিথ ২৯ এবং মার্নুস লাবুশানে ৪৭ রান করে ক্রিজে রয়েছেন। দু’জনকেই যথেষ্ট সলিড দেখাচ্ছে। অস্ট্রেলিয়া ডেভিড ওয়ার্নার (১৩) এবং উইল পুকোভস্কি (১০)-র উইকেট হারিয়েছে। মহাম্মদ সিরাজ এবং রবিচন্দ্রন অশ্বিন ভারতের হয়ে একটি করে উইকেট নিয়েছেন।

তৃতীয় দিন ২/৯৬ অবস্থায় শুরু করেন রাহানে পুজারা। প্রথম সেশন শেষে টিম ইন্ডিয়া ৪ উইকেট হারিয়ে ১৮০ রান করেছিল। মধ্যাহ্নভোজন সেশনে টিম ইন্ডিয়া কেবল রাহানে ও হনুমা বিহারির উইকেট হারিয়েছিল। তবে দ্বিতীয় সেশনে অস্ট্রেলিয়া দুর্দান্ত পারফরম্যান্স দেখায়। এই সময় অসৎ আত্মসমর্পণ করে মাত্র ৬৪ রানের মধ্যেই টিম ইন্ডিয়ার বাকি ৬ জন ব্যাটসম্যান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। প্যাট কামিন্স অস্ট্রেলিয়ার হয়ে ২৯ রানে চার উইকেট নিয়েছেন। তবে, যে বিষয়টা বলার, ভারতের তিনজন খেলোয়াড় রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছিলেন। টেস্টে তিন-তিনটে রান আউট বহু প্রশ্ন তুলে দিয়েছে ইতিমধ্যেই।

টিম ইন্ডিয়ার হয়ে পুজারা ৫০ রান করেন। পন্থ ৩৬ এবং জাদেজা ২৮ রানের অবদান রাখতে পেরেছিলেন। তবে ব্যাটিং চলাকালীন পন্থ ও জাদেজা দু’জনই আহত হয়েছেন এবং তারা এই ম্যাচে আদৌ মাঠে নামতে পারবেন কিনা, সেই বিষয়ে সন্ধেহ রয়েছে। ভারত ও অস্ট্রেলিয়ার চারম্যাচের টেস্টের সিরিজটি এখন ১-১ সমান সমান। ভারতকে দুরমুশ করে সিডনি টেস্ট জিতে বর্ডার-গাভাসকর ট্রফিতে এগিয়ে যাওয়ার জন্য ভালো সুযোগ পেয়েছে অস্ট্রেলিয়া।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *