কাউন্টি ক্রিকেট নয়, পিসিএল-কেই বেছে নিলেন আফগান স্টার রশিদ খান

Mysepik Webdesk: ৯ জুন থেকে নতুন সূচি অনুযায়ী সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে চলেছে পাকিস্তান ক্রিকেট লিগ (পিসিএল)। পিসিএলের ষষ্ঠ আসরে আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খানকে ক্যালান্দাসের হয়ে মাঠে দেখা যাবে। ইতিমধ্যেই তিনি আমিরাত পৌঁছেছেন। তাঁর সামনে ছিল ইংল্যান্ডে কাউন্টি খেলতে যাওয়ার সুযোগ। তবে শেষমেশ তিনি পিসিএল-কেই বেছে নিয়েছেন।

আরও পড়ুন: বাংলাদেশ ম্যাচের আগে করোনা আক্রান্ত অনিরুদ্ধ থাপা

এই টি-২০ লিগে অংশগ্রহণ নিয়ে রশিদ বলেন, ‘‘দুর্ভাগ্যক্রমে, আমি পিএসএলে মাত্র দু’টি ম্যাচ খেলেছিলাম। কারণ জাতীয় দলের হয়ে ম্যাচে অংশ নিতে ওই সময় চলে যেতে হয়েছিল। আর এখন আমার ইংল্যান্ডে যাওয়ারও সুযোগ ছিল। তবে কাউন্টি ক্লাব সাসেক্স এই বিষয়ে অনেক সাহায্য করেছে। তারা বিষয়টি বুঝেওছে। এই কারণে তাদের অতি অবশ্যই প্রশংসা প্রাপ্ত।”

আরও পড়ুন: ব্যবহারে নিষেধাজ্ঞা সত্ত্বেও ১১ হাজার অ্যাথলিটকে দেড় লক্ষের বেশি কন্ডোম দেওয়া হবে টোকিও অলিম্পিকে

রশিদ খান আরও বলেন, “দুইয়ের মধ্যে থেকে আমাকে এই সিদ্ধান্ত নিতে হয়েছিল। কাউন্টিতে পাঁচটি ম্যাচ খেলব নাকি পিএসএলের মতো একটি টুর্নামেন্টের পুরোটা খেলব না, এই সিদ্ধান্ত নেওয়াটা খুবই কঠিন ছিল। তবে শেষমেশ পিসিএল খেলাই ভালো, এমন সিদ্ধান্ত নিয়েছি। ভক্তরা বিশেষ করে চেয়েছিলাম যে আমি পিসিএলেই খেলি।’’ রশিদ ছাড়াও এবারের পিসিএলে সুযোগ পেয়েছেন বেশকিছু তরুণ আফগান ক্রিকেটার। সেই প্রসঙ্গে রশিদ জানিয়েছেন যে, এটি তাদের কাছে বড় সুযোগ।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *