১৯৮২ সালের পর নতুন লোগো উন্মোচন সাইয়ের

Mysepik Webdesk: ক্রীড়া প্রতিমন্ত্রী কিরেন রিজিজু বুধবার ভারতের স্পোর্টস অথরিটি (সাই)-র নতুন ‘লোগো’ (ইনসিগানিয়া) উন্মোচন করেছেন, যা ১৯৮২ সালে শীর্ষস্থানীয় ক্রীড়া সংস্থা শুরু হওয়ার পর প্রথমবারের জন্য পরিবর্তন করা হয়েছে। নতুন ‘লোগো’র ব্যাকগ্রাউন্ডে খেলোয়াড়দের সাফল্যের উড়ান দেখানো হয়েছে।

আরও পড়ুন: আইএসএল-জ্বরে কাবু বিরাটি বাঙাল ব্রিগেড

মেজর ধ্যানচাঁদ জাতীয় স্টেডিয়ামে আয়োজিত একটি অনুষ্ঠানে এই লোগোর উন্মোচন করা হয়েছিল। অনুষ্ঠানে ক্রীড়া সম্পাদক রবি মিত্তল, সাই ডিরেক্টর জেনারেল সন্দীপ প্রধান এবং ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি নরিন্দর বাতরা প্রমুখ উপস্থিত ছিলেন। এই উপলক্ষে ক্রীড়া প্রতিমন্ত্রী রিজিজু জানিয়েছেন যে, তিনি মন্ত্রীর দায়িত্ব নেওয়ার পরেই সাইয়ের লোগো পরিবর্তন করার প্রস্তাব করেছিলেন।

আরও পড়ুন: আইপিএল ২০২০: নাইট তরুণদের দাপটে রয়্যালসদের দর্পচূর্ণ

লোগোকে আরও সহজ এবং অর্থবহ করে তুলতে বলা হয়েছিল। তিনি বলেছিলেন যে, “নতুন ‘লোগো’ ছোট তবে এর অর্থ এবং লক্ষ্য বড়। লোগো যে কোনও সংস্থার পরিচয়। সাই দীর্ঘদিন ধরে ভারতে খেলাধুলার প্রচার করে চলেছে। তবে পুরনো ‘লোগো’ কিছুটা দীর্ঘ এবং অগোছালো ছিল। সে-কারণেই আমি সেই ছোট ‘লোগো’ নিয়ে ভাবলাম, যেখানে সাইয়ের নামটি বেশি দেখা যায়। নতুন ‘লোগো’ সরলতায় পূর্ণ।”

আরও পড়ুন: ফরাসি ওপেন: অনায়াসে ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে জোকোভিচ

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *