১৪০ দিন বিরতির পর আজ আবার শুরু আইপিএল, জিতলেই শীর্ষে উঠবে চেন্নাই

Mysepik Webdesk: করোনার কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বন্ধ হয়ে গিয়েছিল ২ মে। এর ঠিক ১৪০ দিন পর সংযুক্ত আরব আমিরাতে এই মেগা টুর্নামেন্টের দ্বিতীয় পর্ব আজ থেকে শুরু হতে চলেছে। ম্যাচটিতে মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ন্স এবং চেন্নাই সুপার কিংস। ভারতীয় সময় রবিবার সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে খেলা। চেন্নাই জিতলে দিল্লি ক্যাপিটালসকে পিছনে ফেলে পয়েন্ট টেবিলে এক নম্বরে চলে আসবে। দিল্লি রয়েছে ১২ পয়েন্টে। চেন্নাইয়ের পয়েন্ট ১০। চেন্নাইয়ের নেট রান রেট দিল্লির চেয়ে ভালো। তাই আজকের ম্যাচে মুম্বইকে হারাতে পারলে একই সংখ্যক ম্যাচে দিল্লির সঙ্গে একই পয়েন্ট নিয়ে রান রেট বেশি নিয়ে দিল্লিকে পিছনে ফেলবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। অন্যদিকে, মুম্বই জিতলে চতুর্থ থেকে তৃতীয় স্থানে চলে যাবে। মুম্বই রয়েছে ৮ পয়েন্টে।

আইপিএল-২০২১-এ এই দুই দলের আগের লড়াইয়ে মুম্বই ইন্ডিয়ান্স ৪ উইকেটে জিতেছিল। চেন্নাই ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৮ রান করে। জবাবে মুম্বই ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য নির্ধারিত লক্ষ্য পূরণ করে। রান চেজ তাড়া করতে নেমে এটিই ছিল মুম্বইয়ের সবচেয়ে বড় জয়। এর আগে, তারা ২০১৭ সালে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১৯৯ রান তাড়া করে জয়ী হয়েছিল। শেষ ম্যাচে চেন্নাইকে সপ্তম বার পরাজিত করে মুম্বাই। কাইরন পোলার্ড ৩৪ বলে বিধ্বংসী অপরাজিত ৮৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে জয় এনে দেন। মাত্র ১৭ বলে নিজের অর্ধশতরান পূর্ণ করেন তিনি। এটি ছিল মরশুমের দ্রুততম হাফসেঞ্চুরি।

আরও পড়ুন: জাতীয় চ্যাম্পিয়নশিপ হাইজাম্পে সোনা জেতার ২৪ ঘণ্টার মধ্যে অবসরের ইচ্ছা প্রকাশ বঙ্গতনয়া স্বপ্না বর্মন

এবার দু’দলের মধ্যে ম্যাচটি দুবাইয়ে অনুষ্ঠিত হবে। এর আগের আইপিএল মরশুমে (২০২০) দুবাইতে উভয় দলের মধ্যে খেলায় চেন্নাই ৫ উইকেটে মুম্বইকে হারিয়েছিল। যদিও রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। চেন্নাই সুপার কিংসের দুই গুরুত্বপূর্ণ বিদেশি তারকা এই ম্যাচে খেলতে পারবেন না। ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কুরান ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে এসে পৌঁছনোয় এখন তিনি রয়েছেন বাধ্যতামূলক কোয়েরেন্টাইনে। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস এখনো পুরোপুরি ফিট নন। তাছাড়াও ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো বোলিংয়ের জন্য পুরোপুরি ফিট নন বলে জানা যাচ্ছে। যদিও তিনি ব্যাটিং করতে পারবেন। এটা দেখার বিষয় যে, তিনি শুধু ব্যাটিংয়ের ভিত্তিতে চেন্নাইয়ের দলে তিনি প্রথম একাদশে জায়গা পান কিনা।

চেন্নাই দলে অনেক বাঁ-হাতি ব্যাটসম্যান রয়েছেন। এই কারণে মুম্বই ইন্ডিয়ান্স অফ স্পিনার জয়ন্ত যাদবকে বেছে নিতে পারে। সুরেশ রায়না, মঈন আলি এবং রবীন্দ্র জাদেজার বিরুদ্ধে জয়ন্ত একটি উপযুক্ত অস্ত্র হিসেবে প্রমাণিত হতে পারেন। তবে পিচ যদি স্পিনারদের জন্য খুব সহায়ক না মনে হয়, তাহলে জয়ন্তের জায়গায় অস্ট্রেলিয়ান পেসার নাথান কুল্টার নাইটকে বেছে নেওয়া হতে পারে বলে সূত্রের খবর।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *