দীর্ঘ ৮ মাস পর চালু হল লোকাল ট্রেন, কোভিড বিধি মেনে চলাই চ্যালেঞ্জ

local train

Mysepik Webdesk: দীর্ঘ ৮ মাস বন্ধ থাকার পর অবশেষে আজ থেকে যাত্রীদের জন্যে খুলে গেল লোকাল ট্রেন। আজ বুধবার ভোর রাত থেকেই ফের নিত্যযাত্রীদের নিয়ে দৌঁড়াতে শুরু করেছে লোকাল ট্রেন। ভোর ৩ টা ৫ মিনিটে শিয়ালদহ দক্ষিণ শাখার ক্যানিং এক নম্বর প্লাটফর্ম থেকে দীর্ঘ ৮ মাস পর লোকাল ট্রেনের চাকা গড়ালো। দীর্ঘদিন বন্ধ থাকার পর প্রথম লোকাল ট্রেন চলাচলে আশায় বুক বেঁধেছে সর্ব স্তরের মানুষজন।

আরও পড়ুন: বিধ্বংসী আগুন তপসিয়ায়, পুড়ে ছাই ৫০-৬০টি ঝুপড়ি

৮ মাস পর লোকাল ট্রেন, হাওড়ায় সেই চেনা ভিড় - Local train service in West  Bengal to resume today - AajTak

গত ২০ মে আমফানের দাপটে ক্ষতিগ্রস্ত হয়ে ছিল সুন্দরবনের বিস্তীর্ণ এলাকা। আর এই সব প্রত্যন্ত গ্রাম গুলি থেকে অসহায় মানুষজন ট্রেনে উঠতে পেরে খুবই খুশি। তবে করোনাভাইরাস অতি মহামারীতে এবং লকডাউনে বহু মহিলা কলকাতায় পরিচারিকার হারিয়েছেন। ফলে কমেছে মহিলা যাত্রীর সংখ্যা।

অবশেষে চালু হল লোকাল ট্রেন দীর্ঘ প্রতীক্ষার পর রানাঘাট শিয়ালদা শাখা এবং শিয়ালদা রানাঘাট শাখায় ট্রেন চলাচল শুরু হতে খুশি সকলেই। থার্মাল স্কিনিং-এর পাশাপাশি যে সব যাত্রীদের মাস্ক বিলি করছে রেল পুলিশ। ট্রেনের কামরায় কোভিড বিধি মানা হচ্ছে কি না তাও কড়া হাতে দেখছে রেল।

আরও পড়ুন: রাজ্যে লোকাল ট্রেন চলবে ১৮১ জোড়া নয়, মোট ৬৯৬ টি, দেখে নিন কোন কোন সেকশনে কটি ট্রেন

স্বাস্থ্য বিধি মেনেই যাত্রীরা টিকিট কেটে ট্রেনে উঠছে। শিয়ালদহ মেন শাখায় ভোর ছয়টা থেকে যাত্রীদের শিয়ালদহ মেন শাখায় প্রতিটি স্টেশনে রেলের টিকিট কাউন্টার গুলিতে ভীড় জমেছে। সবাই খুশি দীর্ঘদিন পর ট্রেনে করে অফিস যেতে পেরে।

রাজ্য-রেল বৈঠকে প্রথমে সিদ্ধান্ত হয়েছিল বুধবার অর্থাৎ ১১ নভেম্বর থেকে হাওড়া ও শিয়ালদহ ডিভিশন মিলিয়ে মোট ১৮১ জোড়া ট্রেন চালানো হবে। সবচেয়ে বেশি ট্রেন চলবে অফিস টাইমে। কিন্তু যাত্রীদের ভিড়ের কথা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার কথা মাথায় রেখে রাজ্যের তরফ থেকে রেলকে আরও ট্রেন সংখ্যা বাড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে।

তবে বেলা বাড়লে বা যাত্রীদের ভিড় বাড়লে এই সব পরিকাঠামো কি আদৌ থাকবে, না কি ভেঙে পড়বে প্রশ্ন যাত্রীদের।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *