১০ হাজার রান পূর্ণ করে মিতালি রাজ ভাসছেন রাজকীয় শুভেচ্ছায়

Mysepik Webdesk: ইতিহাস রচনা করলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। এখন মিতালি বিশ্বের দ্বিতীয় ও ভারতের একমাত্র মহিলা ক্রিকেটার, যিনি ১০,০০০ আন্তর্জাতিক রান করেছেন। লখনউয়ের অটল বিহারী বাজপেয়ী একানা আন্তর্জাতিক স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডে-তে তিনি এই রেকর্ড গড়েছেন।

১৯৯৯ সালের জুনে ভারতের হয়ে একদিনের ম্যাচে মিতালি আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন। তিনি এখনও পর্যন্ত ১০টি টেস্টে ৫১.০০ গড়ে ৬৬৩ রান, ওয়ানডেতে ২১২টি ম্যাচ খেলে ৫০.৫৩ গড়ে ৬৯৭৪, এবং রান এবং টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ৩৭.৫৭ গড়ে ২৩৬৪ রান করেছেন। মিতালি তাঁর কেরিয়ারে ৭৫টি অর্ধশতক এবং আটটি সেঞ্চুরি হাঁকিয়েছেন। এর মধ্যে ওয়ানডেতে ৫৪টি হাফ-সেঞ্চুরি এবং সাতটি সেঞ্চুরি এসেছে। টেস্টে ২০০২ সালে টনটনে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র ডবল সেঞ্চুরি (২১৪ রান) করেছিলেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে মিতালি রাজ ৪৬.৭৩ গড়ে ১০,০০১ রান করেছেন। ৩৮ বছর বয়সি এই ক্রিকেটারের কীর্তিকে কুর্নিশ জানিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। জয় শাহ সহ বিসিসিআই ওমেন তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। বলা চলে, তাঁকে নিয়ে এখন খুশির মহল তৈরি হয়েছে।

ম্যাচের ২৮ ওভারে দক্ষিণ আফ্রিকার বোলার অয়ান বশের ডেলিভারিকে মাঠের বাইরে পাঠিয়ে দশ হাজার রানের মাইলস্টোন পূর্ণ করা মিতালির উদ্দেশ্যে বিসিসিআইয়ের শুভেচ্ছা পাশাপাশি তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদির মন্ত্রিসভার সদস্য পীযূষ গোয়েল, উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর, ভিভিএস লক্ষ্মণ, সুরেশ রায়না, অনিল কুম্বলে প্রমুখ।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *