দিঘা-মন্দারমনির পর এবার দার্জিলিং ভ্রমণেই লাগবে করোনা নেগেটিভ রিপোর্ট

Mysepik Webdesk: দার্জিলিং ভ্রমণের জন্য এবার সঙ্গে রাখতে হবে কোভিড নেগেটিভ রিপোর্ট। আর এই রিপোর্ট সঙ্গে না থাকলে মিলবে না কোনও হোটেলের রুম। করোনা সংক্রমণ রুখতে আগেই এই নির্দেশ দেওয়া হয়েছিল দিঘা-মন্দারমনির হোটেলগুলির ক্ষেত্রে। এবার এই নিয়ম প্রযোজ্য হতে চলেছে দার্জিলিংয়ের ক্ষেত্রেও। অর্থাৎ দার্জিলিং বেড়াতে গেলে অবশ্যই পর্যটকদের সঙ্গে থাকতে হবে সর্বোচ্চ ৭২ ঘন্টা আগে করা আরটিপিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট।

আরও পড়ুন: ২২ জুলাই উচ্চ মাধ্যমিকের রেজাল্ট, জানা যাবে ওয়েবসাইটের মাধ্যমে

রাজ্যের সার্বিক করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হলেও চিন্তা বাড়াচ্ছে পাহাড়। সেখানে মাস্ক ছাড়াই পর্যটকদের অসচেতনভাবে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে যা আগামী দিনে বড় বিপদ ডেকে আনতে পারে বলে মনে করা হচ্ছে। প্রশাসনের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, দার্জিলিং জেলায় কোনও হোটেল বা হোম-স্টেতে থাকতে হলে পর্যটকদের কাছে অন্তত ৭২ ঘন্টার মধ্যে করা কোভিড পরীক্ষার রিপোর্ট থাকতে হবে।

আরও পড়ুন: ১৫ জুলাই কী শেষ হচ্ছে করোনা বিধিনিষেধ? কী জানাল নবান্ন

স্বাস্থ্য দপ্তরের ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে, হোটেল কিংবা লজের ভিতরে পর্যটকদের থাকাকালীন করোনা সংক্রান্ত যাবতীয় বিধিনিষেধ মেনে চলতে হবে৷ পর্যটকরা যাতে বিধিনিষেধ মানেন, তা নিশ্চিত করতে হবে সংশ্লিষ্ট হোটেল বা লজ কর্তৃপক্ষকেই। এর অন্যথায় জবাবদিহি করতে হবে হোটেল কর্তৃপক্ষকে। এমনকী নিয়ম লঙ্ঘন করার কোনও ঘটনা প্রকাশ্যে আসলে ওই হোটেল কিংবা লজের বিরুদ্ধে মহামারী নিয়ম লঙ্ঘন আইনের আওতায় ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *