দুর্গাপুজোর অনুমতির পর এবার সাংস্কৃতিক অনুষ্ঠানেও ছাড়পত্র দিলেন মুখ্যমন্ত্রী

Mysepik Webdesk: আগেই রাজ্যে দুর্গাপুজোর অনুমতি দিয়েছিলেন, এবার পুজোকে কেন্দ্র করে সাংস্কৃতিক অনুষ্ঠানে কোনও জমায়েতের ক্ষেত্রে ছাড়পত্র দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গলবার মুখ্যমন্ত্রী জানান, করোনা আবহে স্বাস্থ্যবিধি মেনে কোনও অনুষ্ঠানে সর্বাধিক দুশ জন জমায়েত হতে পারবেন। এবছর পুজোতে ভিড় নিয়ে আশঙ্কা প্রকাশ করলেও পরে শিল্পীদের কথা বিবেচনা করে তিনি সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুমতি দিয়েছেন। পাশাপাশি পুলিশকে সহযোগিতা করারও অনুরোধ করেছেন তিনি।

আরও পড়ুন: উৎসবের মরশুমে বিনামূল্যে মাংস-ভাত খাওয়ার ব্যবস্থা, সৌজন্যে ‘মমতাময়ীর হেঁশেল’

মুখ্যমন্ত্রী বলেন, “কোভিড প্রটোকল মানলে রাজ্যের তরফে পুজোর সাংস্কৃতিক আনুষ্ঠানের জন্য সর্বোচ্চ ১০০ জন মানুষের জমায়েতের অনুমতি দেওয়া হয়েছিল। এখন সেই সংখ্যা বাড়িয়ে ২০০ করা হচ্ছে। তবে পুজো মণ্ডপের একেবারে কাছেই যেন সেই অনুষ্ঠানের আয়োজন করবেন না। মণ্ডপের কাছে সাংস্কৃতিক অনুষ্ঠান হলে ভিড় সামলানো পুলিশ ও পুজো কর্তাদের পক্ষে অসুবিধার হতে পারে।”

আরও পড়ুন: রাজ্যে পুজো নিয়ে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী, কী বললেন তিনি?

তবে এক্ষেত্রে পুলিশকে তিনি কিছুটা নমনীয় হওয়ার অনুরোধ করেছেন। তিনি জানান, “সুযোগ থাকলে ছোট সাংস্কতিক অনুষ্ঠান করা যেতে পারে। তবে দেখতে হবে তা সেখান থেকে যেন সংক্রমণ না ছড়ায়। মানতে হবে কোভিড প্রোটকল। তাহলে প্রশাসনের কোনও আপত্তি থাকবে না।” তবে পুজোর আবহে করোনা আক্রান্তের সংখ্যা বিপুল হরে বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন রাজ্যের চিকিৎসকদের সংগঠন। সোমবার মুখ্যমন্ত্রী নিজেও উৎসব শেষে করোনার প্রকোপ বৃদ্ধির আশঙ্কার কথা শুনিয়েছিলেন।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *