জো বাইডেনের পর লাইভ টিভিতে করোনার ভ্যাকসিন নিলেন কমলা হ্যারিস

Mysepik Webdesk: আগেই প্রতিশ্রুতি দিয়েছিলেন, তিনি করোনার ভ্যাকসিন নেবেন। সেইমতো প্রকাশ্যে ফাইজারের কোভিড ভ্যাকসিন নিয়েছিলেন বাইডেন। এবার জো বাইডেনের পর লাইভ টেলিভশন সম্প্রচার চলাকালীন করোনা ভ্যাকসিনের টিকা নিলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। তাঁর ভ্যাকসিন নেওয়ার ভিডিওটি মঙ্গলবার আমেরিকার টেলিভশন চ্যানেলগুলোতে সম্প্রচার করা হয়। ভ্যাকসিন নেওয়ার পরেই তিনি সংবাদমাধ্যমের মুখোমুখি হন।

আরও পড়ুন: আর্জেন্টিনায় বৈধ হতে চলেছে গর্ভপাত!

Kamala Harris receives first dose of Moderna Covid-19 vaccine on camera |  News | ktbs.com

সংবাদমাধ্যমকে তিনি জানান, “খুব সহজ ব্যাপার। কোনও ব্যাথাই লাগল না।” এদিন ভ্যাকসিন নেওয়ার সময় তাঁর সঙ্গে ছিলেন স্বামী ডো এমহোফ। একটি কালো রঙের মাস্ক পরে তিনি এ দিন ভ্যাকসিন নিয়েছেন। তিনি আরও জানান, “এই ভ্যাকসিন আপনার জীবন বাঁচানোর জন্য একান্ত দরকার। এছাড়া এই ভ্যাকসিনের দৌলতে আপনার পরিবারের জীবন, আপনার জাতির জীবনও বাঁচবে। বিজ্ঞানীদের উপর আমার সম্পূর্ণ আস্থা রয়েছে। এছাড়া এই ভ্যাকসিন তৈরি করতে ও অনুমতি দেওয়ার জন্য বিজ্ঞানীদের ধন্যবাদ। আমি সকলকেই বলব, যখনই আপনার সময় আসবে, তখন অবশ্যই টিকা নিয়ে নিন।”

আরও পড়ুন: না ফেরার দেশে বিখ্যাত ফরাসি ফ্যাশন ডিজাইনার পিয়েরে কার্ডিন

Barely felt it,' says Kamala Harris after receiving Moderna COVID-19 vaccine

বিশ্বজুড়ে ছড়িয়ে পরে করোনা মহামারী। আর সেই মহামারীর কবলে পড়েছে বিশ্বের প্রায় সব দেশ। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে আমেরিকা। সেই দেশে ৮৪ লক্ষেও বেশি মানুষ আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে অন্তত ৩ লক্ষ ২৬ হাজারেরও বেশি মানুষের। মার্কিন ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, ডিসেম্বরের মধ্যেই আমেরিকায় প্রায় ২ কোটি মানুষকে ভ্যাকসিনের ডোজ দেওয়া হবে। আমেরিকার ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরাও রয়েছেন টিকা নেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকারের তালিকায়। তারপর হোয়াইট হাউসের কিছু স্টাফকে দেওয়া হবে করোনার টিকা।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *