মুকেশ আম্বানির পর এবার ভারতে ইন্টারনেট ব্যবসায় বিনিয়োগকারী খুঁজছে টাটা সন্স

tata

Mysepik Webdesk: গাড়ি, সফটওয়্যার থেকে শুরু করে খাবার, পাশাপাশি একাধিক ব্যবসায় চরম সাফল্যের মুখ দেখেছে টাটা সন্স। তবে এতদিন পর্যন্ত ইন্টারনেট কিংবা টেলিকম ব্যবসায়ে সেভাবে সাফল্যের মুখ দেখেনি সংস্থা। অন্যদিকে ভারতের বাজারে ইতিমধ্যেই একচেটিয়া আধিপত্য বিস্তার করে ফেলেছে মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স। একের পর এক বিপুল অঙ্কের বিনিয়োগ এসেছে আম্বানির সংস্থায়। তবে এবার রিলায়েন্সকে প্রতিযোগিতার মুখে ফেলতে চলেছে টাটা সন্স। জানা গিয়েছে, ইতিমধ্যেই সংস্থা তাদের ইন্টারনেট ব্যবসার ক্ষেত্রে বিনিয়োগকারী খুঁজছে।

আরও পড়ুন: আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স নিয়ে দেশে প্রথম সম্মেলন, ভার্চুয়াল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী, অংশগ্রহণ করবেন মুকেশ আম্বানি

কোভিড পরিস্থিতিতে মানুষ ইদানিং ইন্টারনেট নির্ভর কেনাকাটা ও পরিষেবার দিকে ঝুঁকছে। সেই কারণেই নিজেদের ইন্টারনেট ব্যবসাকে আরও উন্নত করার লক্ষ্যে এগোতে চলেছে টাটা সন্স। জানা গিয়েছে, সরাসরি ই-কমার্স ব্যবসার দিকে না এগিয়ে টাটা সন্স এমন একটি অ্যাপ আনতে চলেছে যার মাধ্যমে পাওয়া যাবে একাধিক পরিষেবা। অর্থাৎ সহজ কথায়, এই অ্যাপের মাধ্যমে একাধিক পরিষেবা চলে আসবে এক ছাতার তলায়।

আরও পড়ুন: জম্মু কাশ্মীরে CRPF জওয়ানের ওপর জঙ্গি হামলা, শহীদ দুই জওয়ান

এই ধরণের অ্যাপ দক্ষিণ-পূর্ব এশিয়া এবং চিনে প্রবল সফলতা লাভ করলেও ভারতে এই অ্যাপের এখনও সেরকম প্রসার ঘটেনি। সেই কারণেই যত দ্রুত সম্ভব এই অ্যাপ ভারতের বাজারে আনতে চাইছে টাটা সন্স। জানা গিয়েছে, ইতিমধ্যেই টাটার এই ব্যবসায় আগ্রহ প্রকাশ করেছে ওয়ালমার্ট (Walmart)। এই মার্কিন সংস্থা ২৫০০ কোটি ডলার বিনিয়োগ করতে পারে টাটার এই অ্যাপে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *