Latest News

Popular Posts

সিকিমের পর সান্দাকফু, প্রবল তুষারপাতে বন্ধ হল রাস্তা

সিকিমের পর সান্দাকফু, প্রবল তুষারপাতে বন্ধ হল রাস্তা

Mysepik Webdesk: শনিবার থেকে প্রবল তুষারপাতের জেরে বন্ধ হল সান্দাকফুর রাস্তা। যদিও কোনও সরকারি নোটিশ জারি করা হয়নি এই বিষয়ে। রাজ্যের সর্বোচ্চ উচ্চতায় যাওয়ার রাস্তা ইতিমধ্যেই প্রবল তুষারপাতের ফলে বন্ধ হয়ে গিয়েছে। যান চলাচলের পক্ষে রীতিমতো দুর্গম হয়ে গিয়েছে সান্দাকফুর রাস্তা। স্থানীয় প্রশাসন ওই রাস্তায় গাড়ি চলাচল বন্ধ রেখেছে। ফলে, পর্যটকদেরা শুধুমাত্র টুমলিং পর্যন্ত যেতে পারছেন। কিছু কিছু পর্যটক টংলু কিংবা ধোত্রেতেই আশ্রয় নিয়েছেন।

আরও পড়ুন: চায়ের দোকানে বচসার জেরে বোমাবাজিতে উত্তপ্ত বেলডাঙ্গা

বড়দিন থেকে নিউ ইয়ারস ইভের ছুটি কাটাতে ইতিমধ্যেই অনেক পর্যটক পৌঁছে গিয়েছিলেন সান্দাকফু ও ফালুটে। সেখান থেকে আটকে পড়া পর্যটকদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে। বর্তমানে সান্দাকফুর আশেপাশের তাপমাত্রা মাইনাস ১০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নেমে গিয়েছে। তাছাড়া প্রবল তুষারপাতের ফলে সান্দাকফুর বেস স্টেশন মানেভঞ্জন থেকে ল্যান্ড রোভার গাড়ির চালকরাও আর উপরে উঠতে চাইছেন না।

আরও পড়ুন: হাওড়া পুরসভা থেকে আলাদা হয়ে যাচ্ছে বালি, বিলে স্বাক্ষর করলেন রাজ্যপাল

পর্যটকদের কার্যত হোটেলবন্দী হয়েই তুষারপাতের মনোরম দৃশ্য উপভোগ করতে হচ্ছে। স্বাভাবিকভাবেই এতদূরে ঘুরতে গিয়ে মন খারাপ অনেক পর্যটকেরই। এদিকে শনিবার থেকে একটানা তুষারপাতে বিপর্যস্ত সিকিমের রাস্তাঘাট। তাই, পর্যটকদের সুরক্ষার স্বার্থে বন্ধ করে দেওয়া হয়েছে সিকিমের একাধিক জনপ্রিয় এলাকা। ইতিমধ্যেই পূর্ব সিকিমের সিল্ক রুট, উত্তর সিকিমের গুরুদোংমার লেক বন্ধ করে দেওয়া হয়েছে। ওই এলাকাগুলিতে যাওয়ার রাস্তায় প্রচুর বরফ জমে রয়েছে। ফলে, সেখানে পর্যটকদের সেখানে যাওয়ার অনুমতি দিচ্ছে না প্রশাসন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *