তপসিয়ার পর এবারে কালীঘাটের বস্তিতে আগুন, দগ্ধ হয়ে মৃত্যু বৃদ্ধার

Kalighat

Mysepik Webdesk: বৃহস্পতিবার ভোররাতে আগুন লাগে কালীঘাট রোডে পটুয়াপাড়ার বস্তিতে। তবে ওই ঘিঞ্জি বস্তি এলাকায় আগুন সেভাবে ছড়িয়ে না পড়ায় বড়সড় অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেয়েছে। এদিন ভোর ৪টে নাগাদ পটুয়াপাড়ার একটি একতলা ঘরে আচমকা আগুন লাগে। মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে ঘন জনবসতিপূর্ণ এলাকায়। দমকলের ৪টি ইঞ্জিন ঘটনাস্থলে এসে প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এই এলাকার সরু গলি দিয়ে ভেতরে ঢুকতে বেশ বেগ পেতে হয় দমকলকে।

আরও পড়ুন: কোনও টেস্ট পরীক্ষা ছাড়াই ২০২১ সালের মাধ্যমিক-উচ্চমাধ্যমিকে বসতে পারবেন ছাত্র-ছাত্রীরা: মুখ্যমন্ত্রী

জানা গিয়েছে, ওই ঘরে থাকা বীভা পাল (৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে অগ্নিদগ্ধ হয়ে। আর তাঁকে আগুন থেকে বাঁচাতে গিয়ে গুরুতর জখম হয়েছেন তাঁর ভাইপো। এসএসকেএম হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছে।

ভোররাতে কালীঘাটের বস্তিতে আগুন, দগ্ধ হয়ে মৃত্যু বৃদ্ধার, গুরুতর জখম যুবক -  kalighat slum caught fire at thuresday dawn old woman burnt to death youth  seriously injured at kolkata, Bangla News

আগুন কীভাবে লেগেছে তা পরিষ্কার করে বলতে পারেনি দমকল। রান্নার গ্যাস লিক করে আগুন ধরে গিয়েছে কিনা তা খতিয়ে দেখতে দুটি গ্যাস সিলিন্ডার উদ্ধার করে নিয়ে গিয়েছে কালীঘাট থানার পুলিশ। দমকল জানিয়েছে, এদিন যে ঘরটিতে আগুন লাগে সেই ঘরটি অনেক ছোট ছিল এবং সেখানে বিপুল পরিমাণ জিনিসপত্র মজুত করা ছিল। তার বেশিরভাগই দাহ্য পদার্থ।

আরও পড়ুন: বেলা গড়াতেই সেই পুরনো চেহারায় লোকাল ট্রেন! ভিড়ের চাপে শিকেয় স্বাস্থ্যবিধি

উল্লেখ্য, গত মঙ্গলবার বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে পার্ক সার্কাস এলাকার তপসিয়ার একটি বস্তিতে। ওই ভয়াবহ অগ্নিকাণ্ডের ফলে পুড়ে ছাই হয়ে গিয়েছে ৫০ থেকে ৬০টি ঝুপড়ি। আগুন নেভাতে প্রায় ৫ ঘণ্টা ধরে লড়াই করতে হয় দমকলের ১২টি ইঞ্জিনকে। প্রায় ২৫০ জন বাসিন্দা নিরাশ্রয় হয়ে পড়েছেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *