১৮ হাজার কোটি টাকায় বিক্রি হল এয়ার ইন্ডিয়া, কিনল টাটা গোষ্ঠী

Mysepik Webdesk: জল্পনা আগেই ছিল যে আর্থিক সমস্যায় ধুঁকতে থাকা এয়ার ইন্ডিয়া বিমান সংস্থাটিকে কিনতে চলেছে টাটা গোষ্ঠী। সেই জল্পনা উড়িয়ে দিয়ে কেন্দ্রীয় সরকার জানিয়েছিল, এখনই কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হলে তা জানিয়ে দেওয়া হবে। এবার সেই জল্পনাই সত্যি হল। ১৮ হাজার কোটি টাকায় এয়ার ইন্ডিয়াকে কিনে নিল টাটা গোষ্ঠী।

আরও পড়ুন: রণজিৎ সিং হত্যা মামলায় দোষী সাব্যস্ত হলেন স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম

নিলামের সময় টাটা গোষ্ঠিত সঙ্গে প্রবল টক্কর দিয়েছিল স্পাইস জেটের প্রতিষ্ঠাতা অজয় সিং। কিন্তু শেষপর্যন্ত মালিকানা পেল টাটা। এদিন টুইট করে টাটা গোষ্ঠীর কর্ণধার রতন টাটা জানান, “পুনরায় স্বাগত এয়ার ইন্ডিয়া।” জেনে রাখা প্রয়োজন, ১৯৩২ সালে টাটার হাত ধরে এয়ার ইন্ডিয়া সংস্থার সূচনা হলেও ১৯৪৬ সালে নাম বদলে হয় এয়ার ইন্ডিয়া। পরবর্তীকালে ১৯৫৩ সালে টাটার হাত থেকে এই উড়ানকে অধিগ্রহণ করে কেন্দ্র। এবার রতন টাটার হাত ধরেই ফিরল এয়ার ইন্ডিয়া।

আরও পড়ুন: লখিমপুরের ঘটনাকে নারকীয় হত্যাকাণ্ডের সঙ্গে তুলনা সুপ্রিম কোর্টের

প্রসঙ্গত, এই মুহূর্তে এয়ার ইন্ডিয়ার ঋণের পরিমাণ ৪৩ হাজার কোটি টাকা। তাছাড়া সংস্থার হাতে এই মুহূর্তে ৪,৪০০টি দেশীয় এবং ১,৮০০ আন্তর্জাতিক ল্যান্ডিং ও পার্কিং স্লট রয়েছে। বিদেশের বিভিন্ন বিমানবন্দরেও এয়ার ইন্ডিয়ার ৯০০টি জায়গা নেওয়া রয়েছে। এর ফলে এয়ার ইন্ডিয়ার মালিকানা অন্য কোনও সংস্থার হাতে গেলেও এই সমস্ত সুবিধাই ভোগ করতে পারবে সেই সংস্থা।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *