নিলামে সবচেয়ে বেশি স্পেক্ট্রাম এয়ারটেলের দখলে, আগামী দিনে রাজ্যে আরও ভালো পরিষেবা

Mysepik Webdesk: পশ্চিমবঙ্গের এয়ারটেল গ্রাহকদের জন্য সুখবর। স্পেকট্রাম নিলামের মাধ্যমে ৬৫ MHz রেঞ্জের ক্ষেত্রে সবচেয়ে বেশি স্পেকট্রাম এয়ারটেলের দখলে এসেছে। সংস্থার পক্ষ থেকে জানা গিয়েছে, খুব শীঘ্রই টেলিকম সংস্থাটি আরও ২১.৬ MHz স্পেকট্রাম শুধুমাত্র পশ্চিমবঙ্গেই বরাদ্দ করতে চলেছে। ফলে, আগামী দিনে এয়ারটেল গ্রাহকরা আরও বেশি মসৃণ নেটওয়ার্ক ও মোবাইল ইন্টারনেটের সুবিধা পেতে চলেছে, স্বাভাবিকভাবেই যা রাজ্যের অন্যান্য মোবাইল পরিষেবাগুলির থেকে এয়ারটেলকে অনেকটাই এগিয়ে রাখবে।

আরও পড়ুন: JIO PHONE NEXT -এ কী কী বৈশিষ্ট রয়েছে? দামই বা কত হতে পারে, জানুন বিস্তারিত

সংস্থার পক্ষ থেকে এই প্রসঙ্গে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ‘২৩০০ ব্যান্ডের ১০ MHz স্পেকট্রাম, ২১০০ ব্যান্ডের ৫ MHz স্পেকট্রাম, ১৮০০ ব্যান্ডের ৩.৮ MHz স্পেকট্রাম এবং ৯০০ ব্যান্ডের ২.৮ MHz স্পেকট্রাম ব্যবহার করা হয়েছে।’ এয়ারটেলের দাবি, এই পরিমান স্পেকট্রাম ব্যবহার করার ফলে গ্রাহকদের মোবাইলে ইন্টারনেট স্পিড আরও বাড়বে এবং গ্রাহকরা নিরিবিচ্ছিন্নভাবে মোবাইলে ভয়েস সার্ভিস পাবেন। পাশাপাশি আগামী দিনে 5G পরিষেবার জন্য এয়ারটেলের নেটওয়ার্ক তৈরি থাকবে। সংস্থার আরও দাবি, এর ফলে শহর ও শহরতলি এলাকাগুলিতে বাড়ির বাইরে ও বাড়ির বাইরে গ্রাহকদের ইন্টারনেট পরিষেবা ও কথা বলার ক্ষেত্রে যা যা অসুবিধা হয়, তা আর থাকবে না। পাশাপাশি গ্রামের মানুষেরা আরও ভালো নেটওয়ার্কের কভারেজ পাবেন।

আরও পড়ুন: গণেশ চতুর্থীর দিন ভারতীয় বাজারে আসছে JIOPHONE NEXT, জেনে নিন দাম কত হবে

সংস্থার সিইও জানান, “সম্প্রতি স্পেকট্রাম নিলাম শেষ হয়েছে। আমরা বাংলার জন্য ২১.৬ MHz স্পেকট্রাম অধিগ্রহণ করেছি। এর ফলে আমাদের নেটওয়ার্কে ৯০০ MHz হাই ব্যান্ডের 4G পরিষেবা অনেক উন্নত হবে। খুব শীঘ্রই বাংলার এয়ারটেল গ্রাহকরা ঘরে ঘরে উন্নত 4G ডেটা ও HD কোয়ালিটির কলিং পরিষেবা উপভোগ করতে পারবেন। ৬৫ MHz এর বৃহত্তম স্পেকট্রামের অধিকারী এয়ারটেল বাংলার জন্য আরও উন্নত পরিষেবা দিতে প্রস্তুত। সংস্থার প্রায় ২০ মিলিয়ন গ্রাহক রয়েছে পশ্চিমবঙ্গে, রাজ্যের ৯৮ শতাংশ-এরও বেশি জনসংখ্যা কভার করে।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *