জঙ্গিগোষ্ঠীর নিশানায় অজিত ডোভাল, উঠে এলো চাঞ্চল্যকর তথ্য

Mysepik Webdesk: পাকিস্তানের জঙ্গিগোষ্ঠীর নিশানায় ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। ধৃত জঙ্গিকে জেরা করে উঠে এলো এইরকমই চাঞ্চল্যকর তথ্য। শুধু তাই নয়, ওই জঙ্গি জেরার মুখে আরও জানিয়েছে, পাকিস্তান থেকে জঙ্গিগোষ্ঠীর হ্যান্ডেলারের থেকে নির্দেশ পাওয়ার পর বেশ কিছুদিন ধরেই জাতীয় নিরাপত্তা উপদেষ্টার কার্যালয়-সহ নয়াদিল্লির একাধিক গুরুত্বপূর্ণ জায়গায় রেইকি চালিয়েছে তারা। একাধিক ভিডিও করেছে তারা ওই সব এলাকার। এই ঘটনার পর অজিত ডোভাল-সহ তাঁর কার্যালয়ের একাধিক উচ্চপদস্থ আধিকারিককে দেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। পাশাপাশি নজরদারি বাড়ানো হয়েছে জাতীয় নিরাপত্তা উপদেষ্টার কার্যালয়ের ওপর।

আরও পড়ুন: হিমবাহে ধসের পর নতুন এক বিপদের মুখোমুখি উত্তরাখন্ডবাসী

Image result for hidayatullah malik

গত ৬ ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরের অন্ততনাগ থেকে জইশ জঙ্গি হিদায়ত-উল্লাহ মালিককে গ্রেফতার করা হয়েছিল। শোপিয়ানের বাসিন্দা ধৃত ওই জঙ্গি জইশের গোষ্ঠী লস্কর-ই-মুস্তাফার দায়িত্বে ছিল। জেরার মুখে সে জানিয়েছে, ২০১৬ সালে পাকিস্তান সীমান্তে ভারতীয় সেনার সার্জিকাল স্ট্রাইক এবং ২০১৯ সালের বালাকোট এয়ার স্ট্রাইকের পর থেকেই জঙ্গিদের নিশানায় জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। সেই কারণেই জঙ্গিগোষ্ঠীর হ্যান্ডেলারের থেকে নির্দেশ পাওয়ার পর ২০১৯ সালের ২৪ মে শ্রীনগর থেকে ইন্ডিগোর বিমানে নয়াদিল্লি এসেছিল সে। সেখানেই মালিক জাতীয় নিরাপত্তা উপদেষ্টার কার্যালয়-সহ নয়াদিল্লির একাধিক গুরুত্বপূর্ণ জায়গার ভিডিও রেকর্ডিং করে হোয়াটস অ্যাপের মাধ্যমে পাকিস্তানে পাঠায়।

আরও পড়ুন: মোদি সরকারের কথায় ভরসা নেই, সীমান্তের পরিস্থিতি খতিয়ে দেখতে লাদাখ যাচ্ছেন রাহুল গান্ধী

Image result for kashmir police

সর্বভারতীয় সংস্থা হিন্দুস্তান টাইমস জানিয়েছে, আত্মঘাতী হামলার জন্য মালিককে তৈরি করা হচ্ছিল। সেই উদ্দেশ্যে তাকে ২০২০ সালের মে মাসে একটি স্যান্ট্রো গাড়িও দেওয়া হয়। টাকার জন্য সে জম্মু ও কাশ্মীরের একটি ব্যাঙ্কের টাকা ভর্তি গাড়ি থেকে ৬০ লাখ টাকা লুট করে। সেই কাজে তাকে সাহায্য করেছিল তিন জইশ জঙ্গি। তারা হল ইরফান ঠোকার, উমর মুস্তাক এবং রেইস মুস্তাফা। মালিক জেরার মুখে আরও জানিয়েছে, ২০১৯ সালের ৩১ জুলাই সে হিজবুল মুজাহিদিনের যোগ দিয়েছিল এবং অগস্টে একটি গোষ্ঠী গড়ে তুলেছিল। শুধু তাই নয়, পাকিস্তানে বসে ভারতে জঙ্গি কার্যকলাপের চালানোর হ্যান্ডলার-সহ ১০ জন পাকিস্তানী জঙ্গির নাম, কোড নেম এবং ফোন নম্বরও ফাঁস করে দিয়েছে মালিক।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *