বুমরাহকে নিয়ে চিন্তায় আখতার

Mysepik Webdesk: পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার জানিয়েছেন— জসপ্রীত বুমরাহ একজন প্রতিভাবান বোলার। তবে বোলিং অ্যাকশনের কারণে সব ফরম্যাটে খেলা তার পক্ষে কঠিন। ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ আরও জানিয়েছেন যে, বুমরাহ এবং তার অধিনায়ককে খুব সতর্ক থাকতে হবে। কারণ আপনি খুব কমই এমন প্রতিভাবান বোলার পেয়ে থাকেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়ার ইউটিউব শো ‘আকাশবাণী’-তে এ কথা বলেছেন আখতার।

আরও পড়ুন: রেকর্ড ভাঙা-গড়ার হাড্ডাহাড্ডি টেস্টে পাকিস্তানকে হারিয়ে দিল ইংল্যান্ড

আখতার বলেন, ”টেস্ট ম্যাচে বুমরাহ তার প্রতিভা দেখিয়েছে, এটা সত্যিই তার (বুমরাহ) সাহসিকতা। তিনি অত্যন্ত পরিশ্রমি ও ফোকাসড বোলার। কোথায় যেতে হবে সে জানে। তবে এই ধরনের বোলিং অ্যাকশনের ফলে তার শরীরের পিছনে যে চাপ পড়ে, তা সামলাতে সক্ষম কি হবে বুমরাহ?”

আরও পড়ুন: চারজনকে কাটিয়ে অনবদ্য গোল মেসির, কোয়ার্টার ফাইনালে বার্সা ও বায়ার্ন

তিনি আরও বলেন, ”আমি তাঁর ম্যাচগুলি দেখছিলাম এবং আমার বন্ধুদের বলেছিলাম যে, এই বোলারের যা বোলিং অ্যাকশন, তা শীঘ্রই ভেঙে যাবে। তবে আমার বন্ধুরা বলেছিল, বুমরাহর রানআপ আপ মাত্র ৪-৫ ধাপ। আমি তাদের বলেছিলাম যে, এটি চার-পাঁচ ধাপের প্রশ্ন নয়। বল ডেলিভারি করবার সময় পিছনে অতিরিক্ত ওজন নেয় বুমরাহ। তার পিঠ এই ধরনের চাপ সহ্য করতে পারবে না।”

আরও পড়ুন: তরুণ ফুটবলারদের বিদেশে খেলা দরকার: বাইচুং ভুটিয়া

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপ টাউন টেস্টে আত্মপ্রকাশ করেন বুমরাহ। তিন টেস্টের সিরিজে তিনি ২৫.২১ গড়ে ১৪ উইকেট নিয়েছিলেন। একই বছরের শেষে যখন টিম ইন্ডিয়া প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে অ্যাওয়ে সিরিজে হারিয়েছিল, তখন বুমরাহ ছিলেন দলের জয়ের নায়ক। চার টেস্টের সিজিজে মাত্র ১৭.০০ গড়ে ২১ উইকেট নিয়েছিলেন আহমদাবাদে জন্মানো এই পেস বোলার। তবে পরবর্তীকালে স্ট্রেস ফ্র্যাকচারের কারণে দল থেকে ছিটকে যান তিনি। বুমরাহ এখনও পর্যন্ত ১৪টি টেস্টে ২০.৩৩৩ গড়ে ৬৮ উইকেট শিকার করেছেন। এই বোলার ৬৪ ওয়ানডেতে ১০৪ উইকেট নিয়েছেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *