অবসরই নিয়ে ফেললেন আলাপন, আগামীকাল থেকে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টার পদে কাজ করবেন তিনি

Alapan

Mysepik Webdesk: আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়ে চরমে উঠেছিল কেন্দ্র এবং রাজ্য সরকারের মধ্যে দ্বন্দ্ব। এদিন দিল্লিতে সকাল দশটার সময় কেন্দ্র ডেকে পাঠিয়েছিল পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে। তবে তিনি যাননি সেখানে। বরং চলে গিয়েছিলেন নবান্নে। সেখানে বেলায় মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে যোগ দেওয়ারও কথা ছিল তাঁর। এদিকে দিল্লিতে আলাপন বন্দ্যোপাধ্যায়ের না যাওয়ার কারণে শোনা গিয়েছিল যে, কেন্দ্র তাঁর শাস্তিমূলক বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে।

আরও পড়ুন: মুকুলপুত্র শুভ্রাংশুর ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা! তবে কী তৃণমূলে ফেরার ইঙ্গিত?

তবে দিনভর এই টানাপোড়েনের মধ্যে অবসর নেওয়ার সিদ্ধান্তই নিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। আগামীকাল থেকে নতুন দায়িত্বে থাকবেন তিনি। মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা পদে আলাপনবাবুকে নিয়োগ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: ইয়াসের ক্ষতিপূরণের জন্য কেন্দ্রের কাছে ২০ হাজার কোটি টাকা দাবি করলেন মমতা

এই প্রসঙ্গে নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা পদে আগামীকাল থেকে কাজ করবেন আলাপন বন্দ্যোপাধ্যায়। ইচ্ছা করলে মেয়াদ বাড়িয়ে তাঁকে মুখ্যসচিব পদে রেখে দিতে পারতাম। কিছু করতে পারত না কেন্দ্র। কিন্তু তা করিনি। আলাপন বললেন, অবসর নিতে চান। মেনে নিয়েছি সেই সিদ্ধান্ত।” জানা গিয়েছে যে, রাজ্যের নতুন মুখ্য সচিব করা হলো হরি কৃষ্ণ দ্বিবেদিকে। অন্যদিকে, বি পি গোপালিকা হলেন স্বরাষ্ট্র সচিব।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *