মদ-সিগারেটই বাড়বে আয়ু, আজব দাবি ১০০ বছর উর্ত্তীন্ন বৃদ্ধর

Mysepik Webdesk: ১০০ বছর পেরিয়ে গিয়েছেন তিনি, তবুও রয়েছেন বহাল তবিয়তে। তাঁর বর্তমানে কানে শোনার ক্ষেত্রে সামান্য সমস্যা থাকলেও শরীরে সেরকম কোনও সমস্যাই নেই। শরীরের অঙ্গ-প্রত্যঙ্গগুলিও বহাল তবিয়তে তাদের কাজ করে চলেছে। কিন্তু কিভাবে তিনি এই দীর্ঘ জীবন লাভ করলেন? উত্তরে তিনি যা জানালেন, তাতে যে কোনও মানুষেরই চক্ষু চড়কগাছ হয়ে যেতে বাধ্য। কারণ তিনি মনে করেন, প্রচুর পরিমান মদ ও সিগারেট খাওয়াই তাঁর সুস্থ থাকার আসল চাবিকাঠি।

আরও পড়ুন: পিরামিডের সামনে ‘অশালীন’ ফোটোশ্যুট, গ্রেফতার ফোটোগ্রাফার

শতবর্ষ উর্ত্তীন্ন এই বৃদ্ধ চিনের জিনজিন প্রদেশে বাস করেন। তার নাম ঝাং কেমিন। সাধারণত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী দীর্ঘ সুস্থ জীবন লাভ করতে গেলে মদ, সিগারেটের মত মাদক দ্রব্য এড়িয়ে যাওয়াই শ্রেয়। পাশাপাশি খাবারের পরিমাণেও সমতা বজায় রাখা উচিত। যেখানে একটা বয়সের পর চিকিৎসকরা এগুলি এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়ে থাকেন, সেখানে এই বৃদ্ধ মনে করেন, প্রচুর পরিমান মদ ও সিগারেট খেয়েই তিনি ১০০ বছর অতিক্রম করে ফেলেছেন।

আরও পড়ুন: রাশিয়ায় আগামী সপ্তাহ থেকেই সকলকে দিতে হবে স্পুটনিক ভি, নির্দেশ পুতিনের

For cancer risk, a bottle of alcohol could be equal to 10 cigarettes! |  Health Tips and News

শতবর্ষ উত্তীর্ণ হয়ে গেলেও এখনো সমান সতেজ ঝাং কেমিন। পরিবারের পাঁচ প্রজন্মের সাক্ষী তিনি। ৯০ বছরের পর তিনি কিছুটা মদ্যপানের পরিমান কমিয়ে দিলেও এখনও পর্যন্ত তিনি দিনে এক প্যাকেট করে সিগারেট খান। বৃষ্টির দিনগুলিতে অবশ্য তিনি এখন আর বাইরে বেরোন না। তখন তাঁর সঙ্গী হয় সিগারেটের প্যাকেট, মদের গ্লাস আর টিভির রিমোট। তবে বাকি দিনগুলিতে তিনি এখনও বহাল তবিয়তে বাইরে ঘুরে বেড়ান।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *