ঝড়ের গতিতে ছড়াচ্ছে করোনাভাইরাসের নতুন স্ট্রেন, ৩১ মার্চ পর্যন্ত বন্ধ সব আন্তর্জাতিক উড়ান

Mysepik Webdesk: দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও বিশেষজ্ঞদের ভাবাচ্ছে করোনাভাইরাসের নতুন স্ট্রেন। আর সেই কারণেই আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ করে দেওয়া হল আন্তর্জাতিক বিমান পরিষেবা। এই ঘোষণা করেছে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (DGCA)। এর ফলে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকছে সমস্ত রকমের আন্তর্জাতিক যাত্রী এবং পণ্যবাহী বিমান। তবে কার্গো বিমানের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

আরও পড়ুন: জানুন ভারতের প্রথম ফাঁসির মহিলা আসামি শবনমের জীবনকাহিনি, রয়েছে চমকে দেওয়ার মতো তথ্য

চিত্র

শুক্রবার ডিজিসিএ একটি নির্দেশিকায় জানিয়েছে, ৩১ মার্চ রাত ১১.৫৯ পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ থাকছে। তবে বিশেষ ক্ষেত্রে জরুরি ভিত্তিতে ডিজিসিএ-এর অনুমতি সাপেক্ষে বেশ কয়েকটি বিমান চালানো হতে পারে। ২২ ফেব্রুয়ারি রাত ১১.৫৯ মিনিট থেকে নতুন নিয়ম কার্যকর হয়েছে।

আরও পড়ুন: বিস্ফোরকের খোঁজ মুম্বইতে, কাছেই মুকেশ আম্বানির বাড়ি

International flight - Wikipedia

দেশের মধ্যে করোনা পরিস্থিতি কিছুটা উন্নত হলেও ইউরোপ এবং দক্ষিণ আফ্রিকার একাধিক দেশে বর্তমানে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। তার ওপরে দক্ষিণ আফ্রিকা, অ্যাঙ্গোলা এবং তানজানিয়া থেকে ভারতে আসা বেশ কয়েকজনের শরীরে পাওয়া গিয়েছে করোনাভাইরাসের নতুন স্ট্রেন। কোরোনাভাইরাস যাতে দেশের মধ্যে ফের না ছড়িয়ে পরে, তার জন্য তাদের প্রত্যেককেই সনাক্ত করে আইসোলেশনে পাঠানো হয়েছে। এছাড়াও মহারাষ্ট্র, কেরল-সহ দেশের সাত রাজ্যে নতুন স্ট্রেনের সুপার স্প্রেডার ভাইরাস ছড়িয়ে পড়ছে, যা বিশেষজ্ঞদের কপালে যথেষ্ট চিন্তার ভাজ ফেলেছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *