Latest News

Popular Posts

সোমবার থেকে মহারাষ্ট্রে খুলে যাচ্ছে সব স্কুল, বাংলায় কবে?

সোমবার থেকে মহারাষ্ট্রে খুলে যাচ্ছে সব স্কুল, বাংলায় কবে?

Mysepik Webdesk: করোনা আবহের মধ্যেই মহারাষ্ট্রে খুলে যাচ্ছে সব স্কুল। আগামী সোমবার অর্থাৎ ২৩ জানুয়ারী থেকে খুলে যাচ্ছে স্কুল। প্রথম শ্রেণী থেকে একাদশ শ্রেণী পর্যন্ত সকলেই স্কুলে আসতে পারবে, এমনটাই জানিয়েছেন মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বর্ষা গাইকোয়াড। ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত গ্রহণ করেছে মহারাষ্ট্র সরকার। বেশ কিছুদিন ধরেই অবিভাবকদের একাংশ স্কুল খোলার বিষয়ে মহারাষ্ট্র সরকারের কাছে দাবি জানিয়ে আসছিলেন। সেই দাবিকে মান্যতা দিয়ে দিয়ে রাজ্যের স্কুলগুলি খোলার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে ভুয়ো খবর ছড়ানো ইউটিউব চ্যানেল-ওয়েবসাইট ব্লক করা নিয়ে সরব অনুরাগ ঠাকুর, কটাক্ষ কপিল সিবালের

তবে, করোনা পরিস্থিতির কথা বিচার করে কোন কোন এলাকার স্কুল খোলা হবে, তা স্থানীয় প্রশাসনের উপরই ছেড়ে দেওয়া হয়েছে। অর্থাৎ, জেলা প্রশাসন ও BMC-র মতো স্থানীয় স্তরের প্রশাসনই সিদ্ধান্ত নেবে সংশ্লিষ্ট এলাকার স্কুল খোলা যাবে কিনা। মহারাষ্ট্র সরকার জানিয়েছে, স্কুল খোলার জন্য শীঘ্রই সরকারের পক্ষ থেকে বিস্তারিত গাইডলাইন প্রকাশ করা হবে। পড়ুয়াদের ও শিক্ষকদের স্কুলে আসার ক্ষেত্রে এই গাইডলাইন মেনে চলতে হবে।

আরও পড়ুন: পুত্রবধূর পর মুলায়মের শ্যালকের বিজেপিতে যোগদান, বড়োসড়ো ফাটল সপা শিবিরে

এদিকে বাংলায় এখনও পর্যন্ত স্কুল খোলা নিয়ে প্রশাসনের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি। বৃহস্পতিবার স্কুল খোলা নিয়ে কলকাতা হাইকোর্টে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। মামলা দায়ের করলেন ছাত্র সংগঠন অল ইন্ডিয়া স্টুডেন্টস ফেডারেশনের রাজ্য সভাপতি সৌমেন হালদার। নির্ধারিত সময়ের জন্য হলেও অন্যান্য পরিষেবা স্বাভাবিকভাবে চলছে। তবে, স্কুল কেন বন্ধ করে রাখা হয়েছে? কেন এত শিক্ষার্থীর ভবিষ্যৎ দুর্বল করে দেওয়া হচ্ছে? স্কুল খুলতে রাজ্য সরকারকে সুনির্দিষ্ট নীতি তৈরি করতে হবে। এই দাবি নিয়ে হাইকোর্টে মামলা দায়ের করা হয়। প্রসঙ্গত, দিন দুই আগে ওই একই দাবিতে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন এক আইনজীবী। অর্থাৎ একই বিষয় নিয়ে পর পর দু’টি জনস্বার্থ মামলা দায়ের হল হাইকোর্টে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *