অ্যাপের মাধ্যমেই মিলবে অ্যাম্বুলেন্স, নয়া পরিষেবা চালু রাজ্যের পাঁচটি বড়ো শহরে

Mysepik Webdesk: অ্যাপ ক্যাবের মতোই এবার মিলবে অ্যাপ অ্যাম্বুলেন্স। ঠিক যেভাবে অ্যাপের মাধ্যমে আমার ওলা-উবের বুক করে থাকি, ঠিক সেভাবেই। করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশজুড়ে এম্বুলেন্সের আকাল দেখা দিয়েছিল। সেই চিন্তা-ভাবনাকে মাথায় রেখেই এই পরিষেবা দিতে চলেছে হায়দরাবাদের একটি বেসরকারি সংস্থা ‘অ্যাম্বিপাম’ অ্যাপ। ইতিমধ্যেই কলকাতা-সহ রাজ্যের পাঁচটি বড়ো শহরে এই প্রকল্পের সূচনা হয়ে গিয়েছে।

আরও পড়ুন: চলছে পঞ্চম পশ্চিম বর্ধমান জেলা বইমেলা

সঙ্কটজনক রোগীদের দ্রুত হাসপাতালে ভর্তি করার জন্য ভরসা অ্যাম্বুলেন্স। কিন্তু, অনেক সময়ই তা মেলে না। আবার মিললেও লাগামহীন ভাড়া চাওয়ার জন্য অনেকেই পিছিয়ে আসেন। তবে এবার সেই ভোগান্তির শেষ হচ্ছে। মোবাইলে অ্যাপ খুলে গন্তব্য টাইপ করলে কত ভাড়া লাগবে, তা দেখা যাবে। তারপর অ্যাপ থেকেই বুক করা যাবে অ্যাম্বুলেন্স। অ্যাপের পাশাপাশি 1800 270-911911 এই টোল ফ্রি নম্বরে ফোন করেও অ্যাম্বুলেন্স ডাকা যাবে।

আরও পড়ুন: ঘুম ভাঙার আগেই প্রবল কম্পনে কেঁপে উঠল কলকাতা সহ উত্তরবঙ্গ

এই পরিষেবায় তিন ধরণের অ্যাম্বুলেন্স মিলবে। সেগুলি যথাক্রমে বেসিক লাইফ সাপোর্ট (Basic Life Support), অ্যাডভান্স লাইফ সাপোর্ট (Advanced Life Support) এবং পেশেন্ট ট্রান্সপোর্ট (Patient Transport)। এছাড়াও অ্যাপ অ্যাম্বুল্যান্সে কোনও সার্জ চার্জ বসানো যাবে না। তাছাড়া চালকের সঙ্গে ভাড়া নিয়ে দরাদরি করারও সুযোগ মিলবে। কলকাতা ছাড়াও পরিষেবা মিলবে আসানসোল, দুর্গাপুর, খড়গপুর শিলিগুড়িতে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *