দিল্লিতে ধুন্ধুমার: অমিত শাহের জরুরি বৈঠক, হিংসার নিন্দা কিষান মোর্চার, মোতায়েন হবে অতিরিক্ত সুরক্ষা বাহিনী

Mysepik Webdesk: কৃষক বিক্ষোভের জেরে তুলকালাম পরিস্থিতি তৈরি হয়েছে দেশের রাজধানী দিল্লিতে। দিল্লির কৃষকদের ট্র্যাক্টর মিছিলের আলোড়নের মধ্যে মঙ্গলবার সন্ধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভাপতিত্বে বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এই বৈঠকের দিল্লির আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়েছিল। প্রায় ২ ঘণ্টা ধরে চলা এই বৈঠকে আইবি পরিচালক এবং স্বরাষ্ট্র সচিবসহ শীর্ষস্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরিস্থিতি পর্যালোচনার পর কয়েকটি সংবেদনশীল এলাকায় অতিরিক্ত সুরক্ষা বাহিনী মোতায়েন করার কথা বলা হয়েছিল মিটিংয়ে। সূত্রমতে, গোয়েন্দা সংস্থাগুলো এখনও বিশৃঙ্খলা তৈরি হতে পারে বলে আশঙ্কা করছে।

আরও পড়ুন: লাগামহীন ট্যাক্টর র‍্যালি, ট্যাক্টর উল্টে মৃত ১ কৃষক, উত্তপ্ত ২৬শের রাজধানী, দায়ী খুঁজতে চলছে সুরতহাল

অন্যদিকে, সংযুক্ত কিষান মোর্চা একটি বিবৃতি জারি করে বলেছে যে, “যারা হিংসার ঘটনা ঘটিয়েছে তাদের সঙ্গে আমাদের কোনও যোগসূত্র নেই। যারা হিংসার ঘটনা ঘটায়, তাদের থেকে আমরা নিজেদেরকে আলাদা করি। আমরা হিংসা আর নিন্দা জানাই।” কিষান মোর্চা আরও বলেছে যে, “আমরা প্রজাতন্ত্র দিবসের অভূতপূর্ব কুচকাওয়াজে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই।”

আরও পড়ুন: মাইনাস ২৫ ডিগ্রিতে জাতীয় পতাকা উত্তোলন করলেন দেশের সেনারা

প্রসঙ্গত, প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ইউনাইটেড কিষান মোর্চা একটি ট্র্যাক্টর সমাবেশ করার কথা ঘোষণা করেছিল। যদিও এদিন কৃষকরা নির্ধারিত রুটে না যাওয়ার পরে মঙ্গলবার জাতীয় রাজধানীর বেশ কয়েকটি স্থানে তাদের সঙ্গে পুলিশের মধ্যে সংঘর্ষ বাধে। অনেক কৃষক লাল কেল্লার কমপ্লেক্স-এর মধ্যে ঢুকে পড়েন এবং গম্বুজের মধ্যে তাদের দলীয় পতাকা লাগিয়ে দেন। তবে পরে পুলিশ প্রতিবাদকারীদের চত্বর থেকে সরিয়ে দেয়। সন্ধ্যায় পরিস্থিতি সামাল দিতে যে বৈঠক অমিত শাহ ডেকেছিলেন, সেখানে মূলত কোথায় কী ধরনের ঘটনা ঘটেছে তা নিয়ে আলোচনা করেন তিনি বলে সূত্রের খবর। আরেকটি সূত্র থেকে জানা যাচ্ছে যে, পরিস্থিতি যাতে আরও খারাপের দিকে না যায় সেই কারণে ১০ কোম্পানি সিআরপিএফ জওয়ান মোতায়েন করা হচ্ছে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *