করোনা মোকাবিলায় ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর এবং ২০টি ভেন্টিলেটর কিনছেন অমিতাভ

Mysepik Webdesk: গত বছর তিনি নিজেও কোভিডে ভুগেছিলেন। তাই কোভিড রোগীর কষ্টও বোঝেন তিনি। সেই কষ্ট লাঘব করতে এবার সাধারণ মানুষের পাশে থাকার বার্তা দিলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। জানালেন, পোল্যান্ড থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর আনতে চলেছেন তিনি। শুধু তাই নয়, ২০টি ভেন্টিলেটর কেনার ব্যবস্থাও করেছেন তিনি। এতদিন পর্যন্ত করোনা মোকাবিলায় তিনি প্রায় ১৫ কোটি টাকা খরচ করেছেন। তাঁর ব্লগেই তিনি এবার একথাও উল্লেখ করলেন।

আরও পড়ুন: একটি লিটল ম্যাগাজিন ও মৃণাল সেন

তাঁর ব্লগে তিনি জানান, তাঁর বয়সের কথা ভেবে পোল্যান্ডের কনসাল তাঁকে নিজের ব্যবহারের জন্য একটি অক্সিজেন কনসেনট্রেটর পাঠাতে চেয়েছিলেন। কিন্তু তিনি সেই প্রস্তাব নাকচ করে জানান, তিনি খরচ করে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটরের অর্ডার দিতে চান। তিনি আরও বলেন, যেখানে দেশের মানুষ অক্সিজেনের অভাবে ভুগছেন, সেখানে তিনি শুধুমাত্র নিজের স্বার্থ দেখতে চান না। প্রস্তাব পেয়েই তিনি অমিতাভকে অক্সিজেন কনসেনট্রেটর প্রস্তুতকারী একটি সংস্থার খোঁজ দেন। সেই সংস্থার সঙ্গে কথা বলেই অমিতাভ ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর কেনার ব্যবস্থা করেন।

আরও পড়ুন: কোভিড যুদ্ধে বিরুষ্কা দিলেন ২ কোটি

ওই ব্লগে অমিতাভ আরও জানান, অক্সিজেন কনসেনট্রেটররের পাশাপাশি তিনি ২০টি ভেন্টিলেশনও কেনার ব্যবস্থাও করেন। তার মধ্যে ১০টি ভেন্টিলেশন বৃহন্মুম্বই মিনিসিপ্যাল কর্পোরেশন (BMC) এবং মুম্বইয়ের বেশ কয়েকটি হাসপাতালে ইতিমধ্যেই পাঠিয়ে দেওয়া হয়েছে। বাকি ১০টি খুব শীঘ্রই এসে পৌঁছাবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *