২৬/১১-এর ধাঁচে হামলা হতে পারে ভারতে, হুমকির ফোন ঘিরে শোরগোল

Mysepik Webdesk: মুম্বইয়ের ২৬/১১-এর ধাঁচে ফের হামলা হতে পারে ভারতে, চলতি মাসে এরকমই একটি ফোন আসে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (NIA) দপ্তরে। এই হুমকির ফোন ঘিরে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে এনআইএ-এর দপ্তরে। জানা গিয়েছে, প্রকাশ সরকার নামের এক ব্যক্তি চলতি মাসের মাঝামাঝি সময়ে এনআইএ-এর দপ্তরে ফোন করে সম্ভাব্য এই হামলার কথা জানান। তিনি আরও জানান, IED -এর মাধ্যমে বড়োসড়ো আকারে এই বিস্ফোরণ ঘটানো হতে চলেছে, যার ফলে নড়েচড়ে বসেছে সংস্থার গোয়েন্দারা।

আরও পড়ুন: কবে দেশে আছড়ে পড়বে করোনার তৃতীয় ঢেউ? জানালেন এইমস-এর ডিরেক্টর

ওই ব্যক্তি আরও জানিয়েছেন, বিস্ফোরণ ঘটানোর উদ্দেশ্যে ইতিমধ্যেই চোরাপথে স্লিপার সেল মারফৎ আগ্নেয়াস্ত্র, বুলেট নেপাল, বাংলাদেশ হয়ে ভারতে ঢুকে গিয়েছে। পাকিস্তানের কোনও জঙ্গি সংগঠন এই বিস্ফোরণে মদত দিতে পারে। এই হুমকি পাওয়ার পরেই সজাগ হয়ে ওঠে গোয়েন্দারা। বিস্ফোরণের ঘটনা আটকাতে তৎপর হয়ে ওঠেন তাঁরা। জানা গিয়েছে, ওই ব্যক্তি ফোন করেছিলেন নদিয়া জেলার রানাঘাট এলাকা থেকে। যদিও অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তিকে এখনও পর্যন্ত সনাক্ত করা সম্ভব হয়নি।

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরকে কি রাজ্যের মর্যাদা? মোদির বৈঠক নিয়ে জল্পনা তুঙ্গে

উল্লেখ্য, ২০০৮ সালের নভেম্বর মাসের ২৬ তারিখটি ভারতের ইতিহাসের এক অভিশপ্ত দিন। ওই দিন মুম্বইয়ে পাক-সন্ত্রাসবাদী জঙ্গি হামলার ঘটনায় প্রাণ গিয়েছিল ১৬৪ জনের। এছাড়াও আহত হয়েছিলেন আরও ৩০৮ জন। মুম্বই শহরের ১০টিরও বেশি এলাকায় হামলা চালায় জঙ্গিরা। পাকিস্তান থেকে আরব সাগর হয়ে মুম্বইয়ে প্রবেশ করেছিল তারা। হামলার পর জঙ্গিদের গুলি করে খতম করা হলেও আজমল কাসব নামে এক জঙ্গিকে জীবন্ত পাকড়াও করা সম্ভব হয়। পরে অবশ্য তাকে ফাঁসিতে ঝোলানো হয়।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *