বারাসত জেলা হাসপাতালে প্রসূতি বিভাগে বসছে আলট্রাসনোগ্রাফি মেশিন

Mysepik Webdesk: বারাসত জেলা হাসপাতালে প্রসূতি বিভাগে অত্যাধুনিক চিকিৎসা সামগ্রীর ব্যবস্থা করা হচ্ছে। মঙ্গলবার এই কথা জানালেন হাসপাতাল সুপার সুব্রত মন্ডল। জানা গিয়েছে, বারাসত জেলা হাসপাতাল বর্তমানে বারাসত গভর্মেন্টে মেডিকেল কলেজ, হাসপাতালে অন্যান্য পরিষেবা ও অত্যাধুনিক ব্যবস্থার পাশাপাশি প্রসূতি বিভাগে বিশেষ নজর দেওয়া হয়েছে।

আরও পড়ুন: মধ্যরাতে বিস্ফোরণ, উল্টোডাঙার আরিফ রোডের ডালের গুদাম ভস্মীভূত

হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ডাঃ কাকলি ঘোষ দস্তিদার তাঁর সাংসদ তহবিলের টাকায় এই ব্যবস্থা করেছেন। এখন থেকে প্রসূতি বিভাগে থাকছে আলট্রাসনোগ্রাফি মেশিন। এর ফলে প্রসূতিদের আর বাইরে USG করাতে যেতে হবে না। যদিও USG মেশিন আগে থেকেই হাসপাতালে ছিল, কিন্তু সেটা প্রসূতি বিভাগে ছিল না। ফলে প্রসূতিদের ওয়ার্ড থেকে বের করে বাইরে নিয়ে যেতে হত। তার ফলে অনেক সময় সিরিয়াস কন্ডিশনের প্রসূতির নানা ধরণের অসুবিধার সম্মুখীন হতেন।

আরও পড়ুন: তৃণমূলের সংখ্যালঘু সেলের সম্পাদক ওয়াজুল খানকে দুষ্কৃতীদের গুলি

পাশাপাশি প্রসূতি বিভাগে সবসময় গান চলছে। এর ফলে প্রসূতিরা হাসপাতালের বেডে শুয়েই গান শুনতে পারছেন।এই বিভাগে ভর্তি মহিলারা জানিয়েছেন, আগের থেকে এখন হাসপাতালের আমুল পরিবর্তন হয়েছে। সবকিছু পরিষ্কার-পরিচ্ছন্ন এবং খাবারের মানও অনেক ভাল হয়েছে। উপরি পাওনা হিসেবে থাকছে গান বাজানোর ব্যবস্থা। হাসপাতালের সুপার জানান, গত জানুয়ারি মাস থেকে এই হাসপাতাকে অন্তত ৬ হাজারের মতো ডেলিভারি হয়েছে। একজনেরও মৃত্যুর ঘটনা ঘটেনি।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *