Latest News

Popular Posts

আনিস খান তদন্ত: গ্রেফতার ২ পুলিশকর্মী, জানালেন মুখ্যমন্ত্রী

আনিস খান তদন্ত: গ্রেফতার ২ পুলিশকর্মী, জানালেন মুখ্যমন্ত্রী

Mysepik Webdesk: আনিস খানের রহস্যমৃত্যুর পর কেটে গিয়েছে বেশ কয়েকটা দিন। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে গঠিত হয়েছে বিশেষ তদন্তকারী দলে। তবুও আনিসের পরিবারের ভরসা নেই পুলিশের তদন্তের ওপর। একাধিকবার তাঁরা CBI তদন্তের দাবি জানিয়ে এসেছেন। এই পরিস্থিতিতে আনিস খান হত্যার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ২ পুলিশকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বুধবার দুপুরে নবান্ন থেকে এ কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: বকেয়া পুরভোটে কেন্দ্রীয় বাহিনী থাকছে কিনা, জানানোর জন্য কমিশনকে ২৪ ঘণ্টা সময় দিল হাইকোর্ট

এদিন মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠকে বলেন, “এই রাজ্যে কারও কোন অপশাসন, দুঃশাসনের কাজ বরদাস্ত করব না। আমতার ঘটনার জন্য আমরা ইতিমধ্যেই তদন্ত শুরু করেছি। পুলিশের ২জন অ্যারেস্ট হয়েছে। তাদেরকে হেফাজতে রাখা হয়েছে, যাতে তদন্ত নিরপেক্ষ হয়। কারণ, অভিযোগ উঠেছে পুলিশের নামেই।” তিনি আরও বলেন, ”আমিও আন্দোলন করে উঠেছি। গতকাল কলকাতায় কত সমস্যা হয়েছে। অনেকেই ফ্লাইট ধরতে পারেনি। এই সংস্কৃতি বাংলা একদম সহ্য করবে না। সিপিআইএম-বিজেপির ইন্টারেস্ট দেখার জন্য আমি আসিনি। মানুষের ইন্টারেস্ট দেখার জন্য এসেছি। এতটা দুর্বল আমাদের ভাবতে যাবেন না। সিপিআইএম এত কথা বলছে, দেখাতে পারবে ওরা কাউকে অ্যারেস্ট করেছে কখনও। সিঙ্গুর তাপসী মালিকের হত্যার কী বিচার হয়েছে? রবীন্দ্রনাথ ঠাকুরের নোবেল পাওয়া গেছে কি? হাথরস, উন্নাওতে কী হয়েছে, সবাই জানি আমরা।”

আরও পড়ুন: আনিস খান তদন্ত: সিট দ্বিতীয়বার ময়নাতদন্ত করতে চাইলেও রাজি নয় পরিবার

মুখ্যমন্ত্রীর সংযোজন, ”বাংলা শান্তির মাটি। এই মাটিক কাউকে কামড়াতে দেব না। সরকার পদক্ষেপ নিচ্ছে। যে বা যারা দোষী, সকলে শাস্তি পাবে। আমরা মানবিক বলে আমরা অ্যাকশন নিই।” প্রসঙ্গত, এ দিন আরও একবার আনিস খানের দেহ ময়নাতদন্ত করতে চায় রাজ্য সরকার দ্বারা গঠিত তদন্তকারী সংস্থা। কিন্তু, আনিসের পরিবার সেই প্রস্তাব পত্রপাঠ খারিজ করে দেয়। বুধবার সকালে সিটের তরফে আনিসের পরিবারকে এই প্রস্তাব দেওয়া হলেও আনিসের পরিবার তাতে রাজি হয়নি। সিটের প্রস্তাব নাকচ করে দেন আনিসের বাবা সালেম খান। এদিন বেলার দিকে সিট-এর সদস্যরা গিয়েছিলেন আনিসের বাড়ি।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *