দুঃস্থদের পাশে থাকার বার্তা দিয়ে প্রত্যাশার বর্ষপূর্তি উৎসব

Bolpur

বোলপুর, ১২ অক্টোবর: একদিকে সমাজের পিছিয়ে থাকা দুঃস্থ অসহায় ছাত্র-ছাত্রীদের পাশে থাকার বার্তা অন্যদিকে প্রতিভাবান ছাত্র-ছাত্রীদের এগিয়ে চলার প্রেরনা, সেই সঙ্গে গুণী সমাজসেবী মনোভাবাপন্ন শিক্ষক সমাজকে কুর্নিশ জানিয়ে ইলামবাজারে তিন বছর পূর্তি উদযাপন উৎসব পালন করলো স্বেচ্ছাসেবী সংগঠন প্রত্যাশা – তোমার আমার সবার। রবিবার বীরভূমের ইলামবাজারে একটি বেসরকারী অনুষ্ঠান ভবনে ইলামবাজারের এই স্বেচ্ছাসেবী সংগঠনটি নিজেদের তিন বর্ষ পূর্তি উৎসবে নানাবিধ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করে। সংগঠনের সভাপতি শিক্ষক আব্দুল খালেক মল্লিক জানান, তাদের সংগঠনটি সারা বছর ধরে নানান রকম সেচ্চাসেবক কাজ করে থাকে। কোভিড-১৯ সময়কালে দুঃস্থদের রিলিফ বিতরন, ২৩ শে জানুয়ারী নেতাজীর জন্মদিনে শিশুদের নিয়ে প্রত্যাশা- হৈ চৈ নামকরনে বনভোজন ও স্কুল ব্যাগ সহ বিভিন্ন উপহার প্রদান, ঈদের সময় গরিব মানুষদের ঈদ উদযাপনের সামগ্রী বিতরন, রক্তদান সহ নানাবিধ কর্মসূচী নিয়ে থাকে। ১১ অক্টোবর প্রত্যাশা তাদের সংগঠনের তিন বছরের বর্ষপূর্তি উদযাপন করে নজর কারে সর্বসাধারণের।

আরও পড়ুন: সম্পূর্ণ অরাজনৈতিক ভাবে, হাতরাসের নরকীয় ঘটনার প্রতিবাদে রানাঘাটে ছাত্র সমাজ এবং শিক্ষকগণের মৌন মিছিল

ইলামবাজার ব্লকের মাধ্যমিকে সেরা সেখ আতিউল্লা, অন্ধ আদিবাসী মাধ্যমিকের কৃতী ছাত্র হপন মুর্মু, আলবাঁধা হাই স্কুলের কৃতী ছাত্রী সুুমনা পাল, হাই মাদ্রাসা বোর্ডে রাজ্যের ষষ্ঠ স্বহানাধীকারি জগন্নাথ দাস সহ বেশ কয়েক জন ছাত্রকে পাঁচ হাজার করে টাকা প্রদান করা হয়। গেঁড়াই হাই স্কুলের কৃতী ছাত্রী জাহানারা খাতুন সহ বেশ কয়েকজনকে ১০ হাজার টাকা সহ স্নাতক স্তরের অন্ধ ছাত্রী পিউ চক্রবর্তীর হাতে ১২ হাজার টাকা প্রদান করা হয় সমাজসেবী দাতা সেখ আব্দুল লালন সাহেবের মা হালিমা বিবির স্মরনে এসএমডি স্কলারশিপ প্রকল্পে। তাছাড়াও আহমেদপুরের এক অসহায় মহিলা ইলামবাজারে আশ্রয় নেওয়া ৬০ বছর বয়সী সাবিত্রী দেবীকে বিশেষ সাহায্য প্রদান করা হয়।

আরও পড়ুন: ২৭৫ বছরের পুরনো রানাঘাটের দে চৌধুরী বাড়ির দুর্গাপুজো

মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের ৬৫ জন কৃতী ছাত্র-ছাত্রীদের এগিয়ে চলার প্রেরনা জুগিয়ে সংবর্ধনা দেওয়া হয়। আসন্ন শারদ উৎসবে দুঃস্থ পরিবারের ৫০০ শিশুকে নতুন পোষাক বিতরন করা হয়। সমাজের মেরুদন্ড হিসেবে পরিচিত ২৪ জন গুণী সমাজসেবী মনোভাবাপন্ন শিক্ষকদের সম্মাননা জানানো হয়। সংবর্ধনা জানানো হয় বিশেষ কিছু সমাজসেবীকেও। প্রায় হাজার দুয়েক মানুষের সমারোহে প্রত্যাশার বর্ষপূর্তি উৎসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বোলপুরের বিধায়ক মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিন্হা, জেলা প্রাথমিক বিদ্যালয়ের সংসদ সভাপতি ডঃ প্রলয় নায়েক, এসএমডি কর্নধার দাতা সেখ লালন, বোলপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সুপ্রিয় সাধু, শিক্ষক ও রক্তদান আন্দোলনের রুপকার সমাজকর্মী নুরুল হক সহ অনান্য বিশিষ্টজনেরা।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *