কয়লা পাচারকাণ্ডে সিবিআইয়ের নজরে কলকাতার আরও এক ব্যবসায়ী

CBI

Mysepik Webdesk: ভোটার আগে কয়লা পাচারকাণ্ডে জোর তদন্ত শুরু করেছে সিবিআই। গত কয়েকদিন ধরেই কয়েকজন প্রভাবশালী ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। এবারে নজরে এসেছে আরও এক ব্যবসায়ী। এদিন সকালেই সিবিআইয়ের একটি দল ব্যবসায়ী রণধীর বার্নওয়ালের বাঁশদ্রোণীর বাড়িতে হানা দেয়। প্রভাবশালী ব্যক্তিদের টাকা রাখার অভিযোগ উঠেছে রণধীর বার্নওয়ালের বিরুদ্ধে। তার সূত্র ঘরে নতুন কোনও তথ্য পেতে পারেন তদন্তকারীরা বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: কুঁদঘাটে মৃত ৪ নিহত শ্রমিকের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে কলকাতা পুরসভা

এদিন রণধীরের বাড়ির পাশাপাশি তার ডালহৌসির অফিসেও ঢুঁ মারছে সিবিআই। মূলত তার অফিস থেকে ডিজিটাল এভিডেন্স মুঠোয় নিতে চাইছেন তদন্তকারীরা। নজরে রণধীরের ল্যাপটপ এবং ডেস্কটপ। তদন্তকারীরা মূলত জানতে চান, রণধীরের কাছে কার টাকা আসত। অর্থাৎ কয়লাকাণ্ডের মূল চাঁই অনুপ মাজি ওরফে লালার সঙ্গে রণধীরের সরাসরি যোগাযোগ ছিল নাকি অন্য কেউ মধ্যস্থতা করত। একইসঙ্গে সিবিআই তাকে জিজ্ঞাসাবাদ করে নতুন কোনও প্রভাবশালীর নাম তুলে আনার চেষ্টা করবে বলেও অনুমান করা হচ্ছে। কারণ, সিবিআই জানতে পেরেছে রণধীরের হাত ঘুরে একাধিক প্রভাবশালীর কাছে পৌঁছত কয়লার টাকা।

আরও পড়ুন: আলিপুর চিড়িয়াখানা থেকে চুরি গেল বিলুপ্তপ্রায় পাখি

প্রসঙ্গত, এর আগে এভাবেই কয়লাকাণ্ডের আরেক মাথা বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্রকে জেরার পর তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় নাম উঠে হাতে তদন্তকারীদের নজরে। বিনয় মিশ্রকে নাগালে না পেলেও গোয়েন্দারা জানতে পারেন, কয়লা পাচারের টাকার মোটা অংশ যেত তার কাছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *