অলিম্পিকের ১৬ দিন আগে বদলে গেল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী, কিরেন রিজিজুর স্থলাভিষিক্ত অনুরাগ ঠাকুর

Mysepik Webdesk: টোকিও অলিম্পিকের মাত্র ১৬ দিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্ত্রিসভায় একটি বড়সড় পরিবর্তন করেছেন। কিরেন রিজিজুর পরিবর্তে অনুরাগ ঠাকুরকে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী হিসাবে নিযুক্ত করেছে কেন্দ্রীয় সরকার। ৪৬ বছর বয়সি অনুরাগ বিসিসিআই সভাপতিও ছিলেন। ক্রীড়া মন্ত্রকের পাশাপাশি তিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রীরও দায়িত্ব পেয়েছেন। একইসঙ্গে কিরেন রিজিজুকে দেওয়া হয়েছে আইন ও বিচার মন্ত্রকের দায়িত্ব। তিনি রবিশঙ্কর প্রসাদের স্থলাভিষিক্ত হয়েছেন। কিরেন রিজিজু এবং অনুরাগ ঠাকুর উভয়ই এই নতুন দায়িত্বের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: ‘ক্যাপ্টেনে’র জন্মদিন

হিমাচল প্রদেশের হামিরপুরের সংসদ সদস্য অনুরাগ ঠাকুর ২০১৬ সালের মে মাস থেকে ২০১৭ ফেব্রুয়ারি পর্যন্ত বিসিসিআই সভাপতি ছিলেন। এর আগে তিনি বিসিসিআইয়ের সেক্রেটারি এবং হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচপিসিএ) সভাপতিও ছিলেন। অনুরাগ এর আগে নির্মলা সীতারামনের অধীনে রাজ্যের ফিন্যান্স ও কর্পোরেট বিষয়ক মন্ত্রীর পদে কর্মরত ছিলেন। তাঁর ভাই অরুণ ধুমাল বর্তমানে বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ।

অন্যদিকে, ১৯৭১ সালের ১৯ নভেম্বর অরুণাচল প্রদেশের পশ্চিম কামেং জেলায় জন্মগ্রহণ করা কিরেন রিজিজু দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে ডিগ্রি অর্জন করেছেন। ২০০৪ সালে অরুণাচল পশ্চিম নির্বাচনী এলাকা থেকে প্রথমবারের মতো লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং জিতেছিলেন। তবে ২০০৯ সালে তিনি পরাজিত হয়েছিলেন। ২০১৪ সালে তিনি যখন আবারও জয়লাভ করলেন, তাঁকে মোদির মন্ত্রিসভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী করা হয়েছিল।

আরও পড়ুন: উইম্বলডনে অঘটন, ছিটকে গেলেন ফেডেরার

উল্লেখ্য যে, টোকিও অলিম্পিক চলতি বছরের ২৩ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে। ১৮৪টি খেলায় ভারত থেকে ১২৪ জন খেলোয়াড় কোয়ালিফাই করেছেন। সমস্ত খেলোয়াড়কে তাঁদের ইভেন্টের ৫ দিন আগে টোকিও পৌঁছতে হবে। টোকিও অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকাবাহক হিসাবে থাকবেন কিংবদন্তি মহিলা বক্সার এমসি মেরি কম এবং পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং। সমাপনী অনুষ্ঠানে পতাকাবাহক হওয়ার দায়িত্ব বজরং পুনিয়াকে দেওয়া হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *