মোবাইলের স্ক্রিন ভেঙে যাওয়ার হাত থেকে মুক্তি পেতে নতুন প্রযুক্তি আনছে অ্যাপল

Apple mobile

Mysepik Webdesk: মোবাইল ফোনের ক্ষেত্রে অন্যতম সমস্যা স্ক্রিন ড্যামেজ হওয়া বা অসাবধানতা বশত হাত থেকে পড়ে গিয়ে ভেঙে যাওয়া। আর ওই ভেঙে যাওয়া স্ক্রিন পাল্টাতে যথেষ্ট সমস্যার মধ্যে পড়তে হয় গ্রাহকদের। খরচ করতে হয় বেশ বড় অংকের টাকাও। তবে এই সমস্যার হাত থেকে মুক্তি পাওয়ার জন্য অ্যাপল আনছে নতুন একটি প্রযুক্তি। এই প্রযুক্তিতে দুর্ঘটনার জেরে মোবাইলের স্ক্রিন ক্ষতিগ্রস্ত হওয়ার হাত থেকে রক্ষা পাবেন ব্যবহারকারীরা।

আরও পড়ুন: এবার ইলেকট্রিক ব্যাটারিতে উড়বে বিমান!

অ্যাপলের নতুন এই প্রযুক্তিতে থাকছে এলাসটোমের (Elastomer)। এই বিশেষ প্রযুক্তির ফলে ফোনের স্ক্রিনে জমে থাকা ধুলো সহজেই দূর করা যাবে এবং স্ক্রিন গরম হলে সহজেই তা ঠাণ্ডা করাও যাবে। পাশাপাশি স্ক্রিনের ওপরে বিশেষ একটি আস্তরণ থাকার ফলে অসাবধানতা বশত হাত থেকে মোবাইলটি পড়ে গেলেও তার স্ক্রিন সহজে ভাঙবে না। এই প্রযুক্তি ফোন বা অন্যান্য গ্যাজেটের স্ক্রিনকে সহজেই রক্ষা করবে।

আরও পড়ুন: মোবাইলের কাস্টমার কেয়ারে ফোন করে আর দীর্ঘসময় অপেক্ষা করতে হবে না, মুশকিল আসন গুগলের

ইতিমধ্যেই এই প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে অ্যাপল ওয়াচের (Apple Watch) ক্ষেত্রে। এতে মূলত ব্যবহার করা হচ্ছে স্যাফায়ার গ্লাস (Sapphire Glass) যা গরিলা গ্লাসের তুলনায় অনেকটাই উন্নত। ফোনের ক্ষেত্রেও এই প্রযুক্তি ব্যবহার করা হয়ে থাকে। তবে অ্যাপলের পক্ষ থেকে এবার জানা গেল এর চেয়েও কয়েক ধাপ এগিয়ে থাকা নতুন প্রযুক্তির কথা।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *