Latest News

Popular Posts

পিয়নের চাকরি পেতে আবেদন জমা পড়ল পিএইচডি ডিগ্রিধারীদের

পিয়নের চাকরি পেতে আবেদন জমা পড়ল পিএইচডি ডিগ্রিধারীদের

Mysepik Webdesk: পিয়নের চাকরির জন্য চলছে নিয়োগ। সেই চাকরির জন্য ১৫টি পদে আবেদনপত্র জমা পড়েছে প্রায় ১১ হাজার। সবচেয়ে আশ্চর্যের বিষয় হল ওই আবেদনপত্রের মধ্যে রয়েছে এমন অনেকেরই রীতিমতো পিএইচডি ডিগ্রি রয়েছে। এছাড়াও তাঁদের মধ্যে রয়েছেন অনেক স্নাতক পাস ও মাস্টার ডিগ্রিধারী। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই বেজায় অস্বস্তিতে পড়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। তিনি জানান, “আমরা বছরে এক লাখ লোক নিয়োগ করার ক্ষমতা রাখি। কিন্তু, সকলকে সরকারি চাকরি দেওয়া সম্ভব নয়।”

আরও পড়ুন:‘করোনার তৃতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে’, ঘোষণা বিহারের মুখ্যমন্ত্রীর

চাকরির জন্য আবেদন করা অজয় বাঘেল নাম এক যুবক জানান, “আমি বিজ্ঞান বিষয়ে স্নাতক। কিন্তু, আমি পিয়ন পদে চাকরির জন্য আবেদন করেছি। যারা পিএইচডি করেছেন তারাও আছেন এই লাইনে।” আইন বিষয়ে স্নাতক পাস করা জিতেন্দ্র মৌর্য নাম এক আবেদনকারী জানান, “আমি চালকের পদে আবেদন করেছি। আমি জজের পরীক্ষার জন্যও প্রস্তুতি নিচ্ছি। আমি মাধব কলেজে পড়াশোনা করেছি। কিন্তু বর্তমান পরিস্থিতি এমন জায়গায় দাঁড়িয়েছে যে, একটা বই কেনার মতো টাকাও নেই। তাই ভাবলাম আমার একটা কাজ প্রয়োজন।”

আরও পড়ুন:ফের লকডাউন? আজ বিকেলেই মন্ত্রীদের নিয়ে জরুরী বৈঠকে বসতে চলেছেন মোদি

অন্য রাজ্য থেকে আসা আলতাফ জানিয়েছেন, “আমি স্নাতক পাস করেছি। আমি পিয়নের চাকরির জন্য উত্তরপ্রদেশ থেকে এসেছি।” পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে মধ্যপ্রদেশে মোট বেকার সংখ্যা ৩২ লাখ ৫৭ হাজার ১৩৬ জন। রাজ্যটির স্কুল এডুকেশন ডিপার্টমেন্টে শূন্য পদ রয়েছে ৩০ হাজার ৬০০, হোম ডিপার্টমেন্টে শূন্য পদ রয়েছে ৯ হাজার ৩৮৮টি। হেলথ ডিপার্টমেন্টে রয়েছে ৮ হাজার ৫৯২ এবং রাজস্ব বিভাগে রয়েছে ৯ হাজার ৫৩০টি শূন্য পদ। মোট এক লক্ষের মতো শূন্য পদ রয়েছে রাজ্যটির বিভিন্ন বিভাগে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *