Latest News

Popular Posts

আপনি কী মাধ্যমিক পাশ? ভারতীয় রেলে চলছে কয়েক হাজার শূন্যপদে নিয়োগ

আপনি কী মাধ্যমিক পাশ? ভারতীয় রেলে চলছে কয়েক হাজার শূন্যপদে নিয়োগ

Mysepik Webdesk: করোনা আবহের মধ্যেই ভারতীয় রেল হাজার হাজার কর্মী নিয়োগ করতে চলেছে। ভারতীয় রেলের পক্ষ থেকে শিক্ষানবিশ পদে এই নিয়োগের কথা জানানো হয়েছে। এই পদের জন্য ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতা থাকা প্রয়োজন। শুধু তাই নয়, এই কাজের জন্য কোনও পরীক্ষা দেওয়ারও প্রয়োজন নেই। আগ্রহী প্রার্থীদের আগামী ২৪ জুনের মধ্যে আবেদন করতে হবে। আবেদনকারীর বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। তবে সংরক্ষিত আসনের জন্য বয়সের উর্দ্ধসীমায় ছাড় রয়েছে। এছাড়াও আবেদনকারীদের সরকারি, বেসরকারি স্কুল থেকে ৫০ শতাংশ নম্বর নিয়ে দশম শ্রেণী পাস করতে হবে। rrc-wr.com ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে। জেনে নিন কোন কোন ডিভিশনের জন্য কত শূন্যপদ খালি রয়েছে।

আরও পড়ুন: উত্তরাখণ্ডে করোনা আক্রান্ত প্রায় ৩ হাজার পুলিশ কর্মী, ৯৩% আক্রান্ত ভ্যাকসিনের দু’টি ডোজ নেওয়ার পরেও

মুম্বই ডিভিশন (MMCT)- ৭৩৮
ভদোদরা (BRC) ডিভিশন- ৪৮৯
আহমেদাবাদ ডিভিশন (ADI)- ৬১১
রতলাম ডিভিশন (RTM)- ৪৩৪
রাজকোট ডিভিশন (RJT)- ১৭৬
ভাবনগর ওয়ার্কশপ (BVP)- ২১০
লোয়ার প্যারেল (PL) ওয়ার্কশপ- ৩৯৬
মহালক্ষ্মী (MX) ওয়ার্কশপ- ৬৪
ভাবনগর (BVP ) ওয়ার্কশপ- ৭৩
দাহোড় (DHD) ওয়ার্কশপ- ১৮৭
প্রতাপনগর (PRTN) ওয়ার্কশপ, ভদোদরা- ৪৫
সবরমতী (SBI ) ENGG ওয়ার্কশপ, আহমেদাবাদ- ৬০
সবরমতী (SBI ) সিগন্যাল ওয়ার্কশপ, আহমেদাবাদ- ২৫
হেডকোয়ার্টার অফিস (HQ)- ৩৪

প্রথম পর্যায়ে আবেদনকারীকে শিক্ষানবিশ হিসেবে এক বছর কাজ করতে হবে। নিয়ম অনুযায়ী ভাতা পাবেন তারা। দশম শ্রেণীর পরীক্ষার নম্বর এবং ITI পরীক্ষার নম্বরের ভিত্তিতে একটি গড় মেরিট লিস্ট তৈরি করা হবে।

আরও পড়ুন: টেট উত্তীর্ণদের সার্টিফিকেটের মেয়াদ বাড়াল কেন্দ্রীয় সরকার

কীভাবে আবেদন করবেন?

প্রথমে www.rrc-wr.com ওয়েবসাইটটি খুলতে হবে। সেখানে অ্যাপ্লিকেশন ফর্ম সম্পর্কিত একটি লিঙ্ক দেখতে পাওয়া যাবে। ওই লিঙ্কে ক্লিক করতে হবে। নতুন পেজের ফর্মে সমস্ত ডিটেলস ফিল আপ করতে হবে। এরপর যাবতীয় ডকুমেন্ট অ্যাটাচ করতে হবে। সাবমিট বটনে ক্লিক করার পর, আপনাকে আবেদনের জন্য ফি অনলাইনে পেমেন্ট করতে হবে। মহিলা, সিডিউল কাস্ট, সিডিউল ট্রাইব কিংবা দিব্যাঙ্গ ব্যক্তি হলে সেক্ষেত্রে সেই অপশনটি সিলেক্ট করতে হবে। এর জন্য কোনও ফি দিতে হবে না। সব কিছু হয়ে যাওয়ার পর কনফারমেশন মেসেজ পাওয়া যাবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *