জামিন নামঞ্জুর, ১৪ দিনের জেল হেফাজতে অর্ণব

Mysepik Webdesk: বুধবার সকালে বাড়িতে গিয়ে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয় রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীকে। ৫৩ বছরের ইন্টিরিয়র ডিজাইনার অন্বয় নায়েক এবং তাঁর মা কুমুদ নায়েককে ২০১৮ সালে আত্মহত্যা করার প্ররোচনা দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয় তাঁকে। সেই ঘটনায় অভিযোগ দায়ের করেছিলেন অন্বয়ের স্ত্রী অক্ষতা (৪৮)। সেই সময় ঘটনাস্থল থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়েছিল, যেখানে লেখা ছিল অর্ণব গোস্বামী, ফিরোজ শেখ এবং নীতেশ সারদার থেকে ৫.৪ কোটি টাকা পেতেন অন্বয়। কিন্তু সেই টাকা ফেরত দেওয়া হয়নি।

আরও পড়ুন: ২০০ ফুট গভীর কুয়ো থেকে শিশুকে উদ্ধারের চেষ্টা সেনার

Republic TV editor Arnab Goswami sent to 14-day judicial custody in 2018  suicide abetment case | Cities News,The Indian Express

আর তার পরেই অর্ণব, ফিরোজ ও নীতিশের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলা রুজু করেছিল পুলিশ। তবে জোরালো কোনও প্রমানের অভাবে গত বছর সেই মামলা বন্ধও করে দেওয়া হয়েছিল। ফের আলিবাগ পুলিশের বিরুদ্ধে তদন্তে গাফিলতির অভিযোগ তুলে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের দ্বারস্থ হয়েছিলেন অন্বয়ের মেয়ে আদনিয়া। এরপরেই স্বরাষ্ট্রমন্ত্রী জানান, অন্বয় ও তাঁর মা’র মৃত্যুর ঘটনায় নতুন করে তদন্ত শুরু হবে। সেই ভিত্তিতেই বুধবার মুম্বই পুলিশ গ্রেফতার করে অর্ণব গোস্বামীকে।

আরও পড়ুন: লাদাখে কনকনে ঠান্ডার হাত থেকে বাঁচতে আমেরিকা থেকে স্পেশ্যাল স্যুট আনা হল ভারতীয় সেনার জন্য

Arnab Goswami's arrest exposes Right-wing hypocrisy on free speech and  political vendetta

গ্রেফতার করার পর অর্ণবকে আদালতে তোলার পর তিনি অভিযোগ করেন, পুলিশ তাঁকে শারীরিক নিগ্রহ করেছে। তার কথা অনুযায়ী তাঁকে চিকিৎসকের কাছেও নিয়ে যাওয়া হয়। বিকেল ৫টায় আবার তাঁকে আদালতে তোলা হলে আগামী ১৮ নভেম্বর পর্যন্ত তাঁকে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়। পাশাপাশি অপর দুই অভিযুক্তকেও গ্রেফতার করে আদালতে তোলা হয়।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *