Latest News

Popular Posts

মাত্র ২৫শেই অবসর ঘোষণা বিশ্বের এক নম্বর টেনিস তারকা অ্যাশলে বার্টির

মাত্র ২৫শেই অবসর ঘোষণা বিশ্বের এক নম্বর টেনিস তারকা অ্যাশলে বার্টির

Mysepik Webdesk: মাত্র ২৫ বছর বয়সে পেশাদার টেনিস থেকে অবসর ঘোষণা করেছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা অ্যাশলে বার্টি। বুধবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিয়োয় অস্ট্রেলিয়ান এই টেনিস তারকা অবসর ঘোষণা করেন। বার্টি ইনস্টাগ্রামে লিখেছেন, “আজ আমার জন্য একটি কঠিন এবং আবেগপূর্ণ দিন কারণ আমি টেনিস থেকে অবসর ঘোষণা করছি। এই খেলা আমাকে যা দিয়েছে, তার জন্য আমি কৃতজ্ঞ এবং গর্বিত। যাঁরা আমাকে সমর্থন করেছেন, তাঁদের সকলকে ধন্যবাদ।”

আরও পড়ুন: বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালের ওঠার দাবি মজবুত করল ভারতের মহিলারা

বার্টি আরও বলেন, “অনেকদিন ধরেই অবসরের কথা ভাবছিলাম। আমার কেরিয়ারে অনেক চমৎকার মুহূর্ত ছিল, যেগুলো খুবই গুরুত্বপূর্ণ ছিল। গতবছরের উইম্বলডন একজন খেলোয়াড় হিসেবে আমাকে অনেক বদলে দিয়েছে।” তাঁর কথায়, “আমি আমার দলকে অনেকবার বলেছি যে, আমার সেই শক্তি ও ইচ্ছাশক্তি আর নেই। আমি নিজেকে শারীরিকভাবে প্রস্তুত করতে পারিনি। আমি মনে করি না আমি অন্য কিছু করতে পারি। আমি এই খেলায় আমার সবটুকু দিয়েছি। এতেই আমি খুব খুশি। এটাই আমার জন্য আসল সাফল্য।”

আরও পড়ুন: অল ইংল্যান্ড ব্যাডমিন্টন টুর্নামেন্টে ইতিহাস গড়তে পারলেন না লক্ষ্য

চলতি বছরের শুরুতে তৃতীয় গ্র্যান্ড স্লাম জিতেছেন তিনি। ফাইনালে বার্টি আমেরিকার ড্যানিয়েল কলিন্সকে স্ট্রেট সেটে পরাজিত করেন। রড ল্যাভার এরেনায় ফাইনালে বার্টি তাঁর তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন। কলিন্সকে ৬-৩, ৭-৬ ব্যবধানে পরাজিত করেছিলেন তিনি। এই জয়ে ইতিহাস গড়েছিলেন অ্যাশলে বার্টি। ৪৪ বছর পর অ্যাশলে বার্টি প্রথম অস্ট্রেলিয়ান মহিলা খেলোয়াড়, যিনি মহিলাদের সিঙ্গলস খেতাব জিতেছেন। ক্রিস ও’নিল ১৯৭৮ সালে অস্ট্রেলিয়ার হয়ে শেষবারের মতো এই টুর্নামেন্ট জিতেছিলেন। অস্ট্রেলিয়ান ওপেন জেতার আগে তিনি ২০১৯ সালে ফ্রেঞ্চ ওপেন এবং ২০২১ সালে উইম্বলডন জিতেছেন। বার্টি কোনও গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল হারেননি।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *