মাত্র ২১ বছর বয়সেই দেশের সবচেয়ে কনিষ্ঠতম মেয়রের স্বীকৃতি পেলেন কেরালার আর্যা রাজেন্দ্রন

Mysepik Webdesk: বয়স মাত্র মাত্র ২১ বছর। তাতে কী হয়েছে? কিন্তু এই বয়সেই কেরলের রাজধানী তিরুবনন্তপুরম শহরের পুরসভার দায়িত্ব সামলাতে চলেছেন অল সেন্টস কলেজে বিএসসি কলেজের ম্যাথামেটিকস-এর দ্বিতীয় বর্ষের ছাত্রী আর্যা রাজেন্দ্রন। কেরলের পুরসভা নির্বাচনে সিপিআইএম জয়ী হওয়ার পর দলের পক্ষ থেকেই তাঁকে এই গুরু দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে মাত্র ২৩ বছর বয়সে এলাহাবাদের মেয়র হয়েছিলেন অভিলাষা গুপ্ত নন্দী। এবার সেই রেকর্ড ভেঙে দিলেন নিম্নমধ্যবিত্ত পরিবারের মেয়ে আর্যা।

আরও পড়ুন: নতুন বছরের প্রথম দিন থেকে টোল প্লাজায় FASTAG বাধ্যতামূলক, ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রীর

Arya Rajendran to Become Thiruvananthapuram Mayor at Age of 21, Youngest  Mayor in India - ZEE5 News

বাবা পেশায় ইলেকট্রিশিয়ান, মা এলআইসি এজেন্ট। ছোটবেলা থেকেই তিনি রাজনীতিতে উৎসাহী। কলেজে পড়ার সময় থেকেই তিনি সক্রিয় রাজনীতিতে যোগ দেন। তিরুবনন্তপুরমের নির্বাচনে এলডিএফের সঙ্গে বিজেপির হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জয় আসে বামেদের। আর তারপরেই মেয়র হওয়ার লড়াইয়ে জামিলা শ্রীধরন-সহ আরও কয়েকজন নেতা এগিয়ে থাকলেও শেষমেশ তাঁকেই যুব সমাজের মন জয় করার জন্য মেয়র হওয়ার জন্য নির্বাচন করা হয়। দলের সেই সিদ্ধান্ত তিনি সানন্দে গ্রহণ করেন।

আরও পড়ুন: গণধর্ষণের অভিযোগ জানাতে থানায় গিয়ে ফের ধর্ষণের শিকার মহিলা

Kerala Local Body Elections: Latest News, Photos and Videos on Kerala Local  Body Elections - ABP Live

মাত্র ছয় বছর বয়সেই সিপিএমের শিশুদের সংগঠন বাল সংগমের সদস্যপদ গ্রহণ করেন আর্যা। এখন তিনিই সেই সংগঠনের রাজ্য সভাপতি ও একই সঙ্গে এসএফআইয়ের রাজ্য কমিটির সদস্যও। হবু মেয়রের চোখে এখন একরাশ স্বপ্ন। শহরকে সাফসুতরো রাখার জন্য তিনি আপ্রাণ চেষ্টা করে যাবে বলে জানালেন। সেই কারণেই জঞ্জাল ফেলার ব্যবস্থা ঢেলে সাজাতে চান তিনি। পাশাপাশি উচ্চশিক্ষার জন্য পড়াশোনাও চালিয়ে যাবে বলে জানালেন তিনি।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *