আফগানিস্তানে ভয়ঙ্কর গাড়িবোমা বিস্ফোরণে নিহত কমপক্ষে ১৫

Mysepik Webdesk: ভয়ঙ্কর গাড়িবোমা বিস্ফোরণে আফগানিস্তানে কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা আরও ৩০ জন। শনিবার সকালে সাড়ে ৭টা নাগাদ আফগানিস্তানের পূর্বপ্রদেশ নঙ্গরহারের ঘানিখিল জেলায় গভর্নরের প্রাঙ্গণের মধ্যে এই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। নঙ্গরহার গভর্নরের মুখপাত্র এই শতনাটির কথা স্বীকার করে জানিয়েছেন, “কয়েক জন বন্দুকবাজ জেলা গভর্নরের প্রাঙ্গণে ঢোকার চেষ্টা করেছিল। কিন্তু, নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে তারা মারা পড়ে। তবে কতজন বন্দুকবাজ নিহত হয়েছে সরকারি ভাবে এখনও তা জানানো হয়নি।”

আরও পড়ুন: প্রশাসনের বিরুদ্ধে হেনস্তার অভিযোগে প্রকাশ্যে গায়ে আগুন দিয়ে আত্মঘাতী রাশিয়ার সাংবাদিক

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমসূত্রে জানা গিয়েছে, নিরাপত্তারক্ষী ও বন্দুকবাজদের সংঘর্ষের মাঝে পড়ে অন্তত আট জন নিরীহ নাগরিক গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। তবে ওই এনকাউন্টার গাড়িবোমা বিস্ফোরণের আগে হয়েছে না পরে হয়েছে, তা জানা যায়নি। আফগানিস্তানের ভাইস প্রেসিডেন্ট জানিয়েছেন, বিস্ফোরণের ফলে তাঁর ৩ নিরাপত্তারক্ষী-সহ কমপক্ষে ১২ জন আহত হয়েছে। তবে বেসরকারি মতে মৃতের সংখ্যা ১৫ এবং আহতের সংখ্যা ৫০ ছাড়িয়েছে।

আরও পড়ুন: ধর্ষকদের হুমকির জেরে কুয়োতে ঝাঁপ দিয়ে পাকিস্তানের হিন্দু কিশোরীর আত্মহত্যা

জানা গিয়েছে, ওই বিস্ফোরণের ফলে একটুর জন্য ভাইস প্রেসিডেন্ট প্রাণে বেঁচে গিয়েছেন। আমরুল্লাহ সালেহের দফতরের এক মুখপাত্র রাজওয়ান মুরাদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি ফেসবুকে লিখেছেন, “ফের আফগানিস্তানের শত্রুরা সালেহের ক্ষতি করার চেষ্টা করেছিল। কিন্তু, তারা তাদের অসৎ লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়েছে। হামলায় সালেহের কোনও ক্ষতি হয়নি।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *