Latest News

Popular Posts

ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল আফগানিস্তান, মৃত অন্তত ২৬

ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল আফগানিস্তান, মৃত অন্তত ২৬

Mysepik Webdesk: ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল আফগানিস্তানের মাটি। তীব্র ভূমিকম্পের ফলে একাধিক ঘরবাড়ি ভেঙে পড়েছে। শেষ খবর অনুযায়ী, এখনও পর্যন্ত অন্তত ২৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, সোমবার দুপুরে মারাত্মক কম্পন অনুভূত হয় পশ্চিম আফগানিস্তানের বাদঘিস প্রদেশে। ওই এলাকা আফগানিস্তানের সবচেয়ে অনুন্নত ও পিছিয়ে পড়া এলাকা হিসেবে চিহ্নিত। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৫.৩।

আরও পড়ুন: ডিউটির সময় শেষ! মাঝপথেই বিমান চালাতে অস্বীকার পাইলটের

আরও পড়ুন: তার কিছুক্ষনের মধ্যে প্রায় ঘন্টা দুয়েক পর ফের কেম্পে ওঠে ওই এলাকা। দ্বিতীয়বার রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.৯। প্রথম ভূমিকম্পের উৎসস্থল ছিল বাদঘিস প্রদেশের রাজধানী কোয়াল-ই-নইয়ের ৪১ কিলোমিটার দক্ষিণ-পূর্বে। দ্বিতীয় ভূমিকম্পের উৎসস্থল ছিল কোয়াল-ই-নইয়ের দক্ষিণ-পূর্বে ৫০ কিলোমিটার দূরে। ২৬ জন মৃতের পাশাপাশি বহু মানুষের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। ফলে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: আবু ধাবিতে ভয়াবহ ড্রোন হামলা, মৃত ২ ভারতীয়

বাদঘিস প্রদেশের প্রধান বাস মহম্মদ সারওয়ারি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, জোড়া ভূমিকম্পের ধাক্কায় ওই এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বেশ কয়েকটি বাড়ি ভেঙে পড়েছে। প্রদেশের দক্ষিণে কাদিস জেলা রীতিমতো লন্ডভন্ড হয়ে গিয়েছে। মৃতদের অধিকাংশই কাদিস জেলার বাসিন্দা। তবে, কোয়াল-ই-নইয়েও জেলায় কম্পন অনুভূত হলেও সেখানে তেমন ক্ষয়ক্ষতি হয়নি।তবে, কয়েকটি বাড়িতে ফাটল ধরেছে। বাদগিস প্রদেশের এক মুখপাত্র বলেছেন, মৃতদের মধ্যে রয়েছেন ৫ মহিলা-সহ ৪ শিশু।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *