শুরুর আগেই ধাক্কা অলিম্পিক গেমসে, সনাক্ত করোনাভাইরাস

Mysepik Webdesk: খেলা শুরুর আগেই প্রথম ধাক্কা খেল টোকিওর অলিম্পিক গেমস। গেমস শুরুর মাত্র ৬ দিন আগেই অলিম্পিক্স ভিলেজে প্রথম কোভিড পজিটিভ ব্যক্তির খোঁজ মিলল। এই প্রসঙ্গে টোকিও অর্গানাইজিং কমিটির মুখপাত্র মাসা তাকায়া জানান, “এটাই অলিম্পিক ভিলেজের প্রথম পজিটিভ কেস। স্ক্রিনিং করার সময় ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।” স্বাভাবিক কারণেই এই ঘটনায় টোকিওর অলিম্পিক ঘিরে বাড়ছে উদ্বেগ। করোনা আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করলেও অলিম্পিক কর্তৃপক্ষ এখনও পর্যন্ত আক্রান্ত ব্যক্তির পরিচয় সামনে আনেননি।

আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপের সূচি ঘোষণা, ভারত-পাকিস্তান থাকছে একই গ্রুপে

জানা গিয়েছে, বিদেশ থেকে আসা ওই ব্যক্তি মূলত গেমস আয়োজনের সঙ্গে যুক্ত ছিলেন। প্রসঙ্গত, করোনার বারবারণের ফলে গতবছর অর্থাৎ ২০২০ সালে টোকিও অলিম্পিক্স অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা অতিমারীর কারণে তা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই কারণে এই বছর টোকিওতে অলিম্পিক্সের আয়োজন করা হয় বড়োসড়ো সতর্কতার মধ্য দিয়ে। কিন্তু তা সত্ত্বেও কোভিড পজিটিভ ব্যক্তির খোঁজ মিলল অলিম্পিক ভিলেজেই। যদিও আয়োজক কমিটির প্রধান সিকো হাসিমোটো দাবি করেছেন, যেকোনও ধরণের কোভিড হানাকে রুখতে তৎপর আয়োজকরা। এই ধরণের কোনও ঘটনা ঘটে থাকলে তার যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: শৈশবের হিরো, কৈশোরের গুরু

এদিকে করোনা সংক্রমণ রুখতে অলিম্পিক্সের আগে যাতে টোকিওর সব রেস্তোরাঁ, পানশালা ও ক্যারাওকে পার্লার বন্ধ রাখা যায়, সেটা নিশ্চিত করার জন্যই ইতিমধ্যেই শহরজুড়ে জরুরি অবস্থা জারি করার সিদ্ধান্ত নিয়েছে জাপান সরকার। ক্রীড়াপ্রেমীরা খেলা চলাকালীন যাতে আনন্দ-উৎসবে মেতে উঠতে না পারে, রেস্তোরাঁ-পানশালাগুলিতে ভিড় জমাতে না পারে, তার জন্যই এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *