হিমা দাস ডিএসপি হয়ে বললেন ‘অ্যাথলেটিক্স কেরিয়ার অব্যাহত থাকবে’

Mysepik Webdesk: অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল গতকাল আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ক্রীড়াবিদ হিমা দাসকে উপ-পুলিশ সুপার (ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট অফ পুলিশ) পদে নিয়োগের চিঠি দিয়েছেন। রাজ্যের ‘ইন্টিগ্রেটেড স্পোর্টস পলিসি’র অধীনে হিমা দাসকে ডিএসপি পদে নিয়োগ করা হয়েছে। এই ভারতীয় অ্যাথলিটকে সরুসাই স্পোর্টস কমপ্লেক্সে নিয়োগপত্র দেওয়া হয়েছিল। মুখ্যমন্ত্রী অসম পুলিশে সদ্য নিয়োগপ্রাপ্ত ৫৯৭ জন সাব-ইন্সপেক্টরকেও নিয়োগপত্র দিয়েছেন।

আরও পড়ুন: ক্রিকেটকে আলবিদা জানালেন ইউসুফ পাঠান

এ উপলক্ষে মুখ্যমন্ত্রী নবনিযুক্ত সাব-ইন্সপেক্টর এবং তাঁদের পরিবারকে শুভেচ্ছা জানিয়েছেন। উল্লেখ্য যে, খেলাধুলাকে কেরিয়ার হিসাবে গ্রহণ করতে যুবসমাজকে উৎসাহিত করার জন্য রাজ্য সরকার একটি সমন্বিত ক্রীড়া নীতি বাস্তবায়ন করেছিল। মুখ্যমন্ত্রী সোনোয়াল বলেছেন, ‘‘রাজ্য সরকার স্প্রিন্টার হিমা দাসকে অসম পুলিশে ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট অফ পুলিশ হিসাবে নিযুক্ত করেছে, কারণ তিনি জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে তাঁর সাফল্যের মাধ্যমে রাজ্যকে গর্বিত করেছেন।”

আরও পড়ুন: টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে গেলে শেষ টেস্টে হারা চলবে না ভারতের

হিমা দাস বলেন, ‘‘আমি স্কুলজীবন থেকেই পুলিশ অফিসার হতে চেয়েছিলাম। আমার মায়েরও একই স্বপ্ন ছিল। তিনি সবসময় আমাকে দুর্গাপুজোর সময় আশীর্বাদ দিতেন। মা চেয়েছিলেন, আমি অসম পুলিশে চাকরি করি। খেলার কারণে আমি সবকিছু পেয়েছি।” তিনি আরও বলেন, ‘‘অসম পুলিশের হয়ে কাজ করার পরেও আমি আমার কেরিয়ার চালিয়ে যাব। পাশাপাশি অসমকে হরিয়ানার মতো খেলায় সেরা পারফর্মিং স্টেট হিসাবে গড়ে তোলার চেষ্টা করব।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *