৬০ পেরোলেই রাজ্যের ক্রীড়াবিদরা মাসে হাজার টাকা পেনশন পাবেন: মমতা

Mamata

Mysepik Webdesk: ভোটের মুখে পশ্চিমবঙ্গের সবকটি রাজনৈতিক দল মানুষের মন জয় করতে মরিয়া। এই পরিস্থিতিতে শাসক দল থেকে শুরু করে বাম, বিজেপি, কংগ্রেস কেউই বাদ নেই। কয়েকদিন আগেই বাজেট নিয়ে বড়োসড়ো ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ক্রীড়াবিদদের নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মঞ্চ থেকে বড়োসড়ো ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন জানান, ৬০ বছর পেরোলেই রাজ্য সরকারের পক্ষ থেকে ক্রীড়াবিদরা মাসে হাজার টাকা পেনশন পাবেন। সোমবার ‘খেলাশ্রী’র অনুষ্ঠান মঞ্চ থেকে এমনটাই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর কাছে মানুষের থেকে রাজনীতির দাম বেশি : ফিরহাদ হাকিম

নেতাজি ইন্ডোরের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী

এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রাজ্যে খেলাধুলো ও ক্রীড়া পরিকাঠামো উন্নয়নের জন্য আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী সরকারের ‘খেলাশ্রী’ প্রকল্পের অধীনে বিভিন্ন ক্লাবের হাতে আর্থিক অনুদান তুলে দেন। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের পূর্ত এবং যুবকল্যাণ তথা ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। সোমবার নিজের বক্তব্যে রাজ্যের ৬০ ও তার বেশি বয়সী প্রাক্তন খেলোয়াড়দের মাসে হাজার টাকা করে পেন্টিং তুলে দেওয়ার কথা ঘোষণা করেন। তিনি বলেন, “এই টাকার পরিমাণ কম হলেও এক্ষেত্রে সম্মানটাই বেশি।”

আরও পড়ুন: ভিডিও রেকর্ডিং করতে গিয়ে হুগলি সেতু থেকে গঙ্গায় ঝাঁপ যুবকের, তুমুল চাঞ্চল্য

Image result for khelashree mamata banerjee

সোমবারের অনুষ্ঠানে ‘খেলসম্মান’ প্রদান করা হয় মেহুলি ঘোষ, আতার আলি, হিমাশ্রী রায়-সহ একাধিক ক্রীড়াবিদকে। এছাড়াও চলতি বছরে বাংলার গৌরব সম্মানের জন্য নির্বাচিত হয়েছেন দুলাল বিশ্বাস, মান্তু ঘোষ প্রমুখরা। ক্রীড়া গুরু সম্মান পেয়েছেন স্মিতা চট্টোপাধ্যায়, তরুণ সাহা-সহ বহু ক্রীড়াবিদ। অন্য দিকে, রাজ্য সরকারের তরফে বীরবাহাদুর ছেত্রীকে জীবনকৃতি সম্মানে ভূষিত করা হবে। এদিনের অনুষ্ঠানে রাজ্যের ক্লাবগুলিকেও এক লক্ষ টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। রাজ্যের প্রায় ২৬ হাজার ক্লাব রয়েছে এই অনুদানের তালিকায়। রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়েছে, এই অনুষ্ঠানে ক্লাবগুলির তরফে সর্বোচ্চ ৪ জন কর্মকর্তা উপস্থিত থাকবেন।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *