টোকিওতে নির্মিত অ্যাথলিটস ভিলেজ অলিম্পিক গেমসের সবচেয়ে নিরাপদ স্থান!

Mysepik Webdesk: আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) জানিয়েছে যে, টোকিওতে নির্মিত অ্যাথলিটস ভিলেজ অলিম্পিক গেমসের সবচেয়ে নিরাপদ স্থান। টোকিও অলিম্পিক গেমস চলতি বছরের ২৪ জুলাই থেকে ৯ আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনার কারণে এটি পরবর্তী বছর পর্যন্ত স্থগিত করা হয়েছে। আগামী বছর ২৩ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত চলবে গ্রীষ্মকালীন অলিম্পিক।

আরও পড়ুন: অলিম্পিকে অংশগ্রহণকারীদের দেওয়া হতে পারে করোনা টিকা, ইঙ্গিত আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি টমাস বাকের

আইওসি সভাপতি টমাস বাক আয়োজকদের সঙ্গে বৈঠক করেছেন। আইওসি কো-অর্ডিনেশন কমিটির প্রধান জন কোটস বলেছেন, “আমাদের অবশ্যই এটি নিশ্চিত করতে হবে যে, টোকিও অলিম্পিক ভিলেজ সবচেয়ে নিরাপদ। যাতে খেলোয়াড়রা ভরসা করতে পারেন। গেমস শেষ হওয়ার পরে খেলোয়াড়দের এক বা দু’দিন থাকার পরে গ্রাম ছেড়ে চলে যেতে হবে। খেলোয়াড়দের দীর্ঘকাল থাকার কারণে সমস্যা দেখা দিতে পারে।”

আরও পড়ুন: ঐতিহ্যের শহর বাঁশবেড়িয়ার হংসেশ্বরী মন্দির প্রাঙ্গণে এল আই লিগ ট্রফি

এদিকে টোকিও অলিম্পিক কমিটি সিদ্ধান্ত নিয়েছে যে, উদ্বোধনী অনুষ্ঠানে মাত্র ৬ জন কর্মকর্তা অংশ নিতে পারবেন। তবে সমস্ত অ্যাথলেট প্যারেডে অংশ নিতে পারবেন। একইসঙ্গে গেমস চলাকালীন সময় প্রতিদিন ৪০ থেকে ৫০ হাজার কোভিড-১৯ টেস্ট করা হবে। তবে দর্শকরা মাঠে প্রবেশ করবেন কিনা, সে-বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। খেলোয়াড়দের করোনার জন্য কী প্রোটোকল থাকবে, সেই সিদ্ধান্ত এখনই নেওয়া সম্ভব নয়। টোকিওর প্রধান নির্বাহী কর্মকর্তা তাশিরো মুটো বলেছেন, ”কোনও নীতিমালা এখনও কার্যকর হয়নি। আগামী মাসে বাজেট ও নীতিমালা চূড়ান্ত করা হবে।”

আরও পড়ুন: প্রথমবার কমনওয়েলথ গেমসে অংশ নেবে ৮ মহিলা ক্রিকেট টিম, ঘোষণা

উল্লেখ্য যে, টোকিও অলিম্পিক গেমসে ১১ হাজার অ্যাথলেট অংশ নিতে পারেন। দর্শকদেরও এতে অংশ নেওয়ার কথা রয়েছে। টোকিও অলিম্পিককে এক বছর পিছিয়ে দেওয়ার কারণে ইতিমধ্যে জাপান ৫৬ হাজার কোটি টাকা লোকসান করেছে। এছাড়াও এরফলে ২০ কোটি টাকা অতিরিক্ত ব্যয়ও বেড়েছে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *