স্মিথের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়া ৩৩৮, দ্বিতীয় দিনের শেষে ভারত ২/৯৬

Mysepik Webdesk: দ্বিতীয় দিনের শেষে প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে ভারতীয় দলের সংগ্রহ ৯৬ রান। অস্ট্রেলিয়া টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে ৩৩৮ রানে অলআউট হয়। তারা এখনও ২৪২ রানে এগিয়ে রয়েছে। অপরাজিত রয়েছেন চেতেশ্বর পুজারা ও অধিনায়ক অজিঙ্কা রাহানে। দ্বিতীয় দিন টিম ইন্ডিয়ার হয়ে ওপেনিং করেন রোহিত শর্মা এবং শুভমান গিল। সকলের নজর ছিল রোহিতের দিকে। খেলছিলেন ভালোই। কিন্তু মাত্র একটি ভুলেই আউট হন তিনি।

আরও পড়ুন: গুরুতর অসুস্থ হয়ে হাসপাতলে ফিফার প্রাক্তন সভাপতি সেপ ব্লাটার

Image

৭৭ বলে ২৬ রান করে জোস হ্যাজেলউডের বলে কট অ্যান্ড বোল হন অজি সফরে প্রথমবার মাঠে নামা এই ভারতীয় তারকা। তবে তাঁরা দু’জন ভারতকে দারুণ শুরু দেন, যা এই সিরিজে এই ম্যাচের আগে দেখা যায়নি। রোহিত ফেরার পর শুভমান গিল তাঁর টেস্ট কেরিয়ারের প্রথম ফিফটি করেন। এরপর প্যাট কামিন্সের বলে আউট হন গিল (১০১ বলে ৫০)। অনবদ্য ক্যাচ নেন ক্যামেরন গ্রিন।

সিডনি টেস্টের আগে রোহিত ওপেনার হিসাবে খেলেছিলেন মাত্র ছ’টি টেস্ট ইনিংস। এই ছয় ম্যাচ ২০১৯ সালে ভারতে হয়েছিল। সেখানে তাঁর রান ছিল ১৭৬, ১২৭, ২৪, ২১২, ৬ এবং ২১। ওপেনার হিসাবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাঁর টেস্ট কেরিয়ারের সেরা স্কোরও ছিল ২১২ রান।

আরও পড়ুন: আইপিএলের নিলাম ১১ ফেব্রুয়ারি!

Image

অস্ট্রেলিয়া দ্বিতীয় দিন শুরু করেছিল ২ উইকেটে ১৬৬ রান নিয়ে। তবে ভারতীয় বোলারদের আঁটোসাঁটো বোলিংয়ের কারণে অজি দল স্কোরবোর্ডে বড় রান তুলতে পারেনি। এদিন তারা ৮ উইকেটে ১৭২ রান সংগ্রহ করে। রবীন্দ্র জাদেজা নেন চারটি উইকেট। জসপ্রীত বুমরাহ এবং অভিষক ঘটানো নবদীপ সাইনি পান দু’টি করে উইকেট।

মার্নাস লাবুশানে ৯১ রানে অজিঙ্কা রাহানের হাতে ক্যাচ দিয়ে আউট হন। তিনি টেস্ট ক্যারিয়ারের নবম ফিফটি করেছেন। স্মিথের সঙ্গে তৃতীয় উইকেটে শতরানের রানের পার্টনারশিপ গড়েন। এরপর ম্যাথিউ ওয়েড সাজঘরে ফেরেন মাত্র ১৩ রানে।

অস্ট্রেলিয়ার এই দুই ব্যাটসম্যানের উইকেটটি নেন ভারতীয় বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা। এরপর ক্যামেরন গ্রিনকে শূন্য রানে এলবিডব্লিউ করে সাজঘরের পথ দেখান বুমরাহ। উল্লেখ্য যে, এদিন নিজের ইনিংসে ২১টি বল খেললেও ব্যক্তিগত রানের অ্যাকাউন্টে মহামূল্য একটি রানও যুক্ত করতে পারেননি গ্রিন। এরপর অধিনায়ক টিম পেইন (১)-কে অনবদ্য এক ডেলিভারিতে বোল্ড আউট করেন বুমরাহ।

আরও পড়ুন: আইসোলেশনে জিনেদিন জিদান

অস্ট্রেলিয়ার উইকেটে তখনও কামড়ে পড়ে আছেন স্টিভ স্মিথ। তিনি শতরান হাঁকান। বলা চলে, স্মিথের ইনিংসে ভর করে অস্ট্রেলিয়া ৩৩৮ রানে পৌঁছয়। রবীন্দ্র জাদেজা মনে রাখার মতো একটি থ্রোয়ে ২২৬ বলে ১৩১ রানে শেষমেশ রানআউট হয়ে যান স্মিথ। আগামীকাল সকালের প্রথম ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ ভারতের পক্ষে। সকালে যদি বাহানে এবং পুজারা একটু সামলে ফেলে দিতে পারে না অস্ট্রেলিয়া আক্রমণকে, তাহলে সিডনি টেস্টে ইতিবাচক ফলাফলের আশা করতেই পারে টিম ইন্ডিয়া। যদিও দিল্লি আভি বহত দূর।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *