ইংল্যান্ডকে হারিয়ে ওয়ানডে সিরিজে এগিয়ে গেল অস্ট্রেলিয়া

Mysepik Webdesk: তিন ওয়ানডের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ১৯ রানে পরাজিত করে অস্ট্রেলিয়া। ম্যাঞ্চেস্টার ওল্ড ট্র্যাফোর্ডে আয়োজিত হওয়া ম্যাচে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ২৯৪ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ইংল্যান্ড ৯ উইকেটে ২৭৫ রানে থমকে যায়। এই জয়ের ফলে অস্ট্রেলিয়া সিরিজে ১-০ ব্যবধানে লিড নেয়। অস্ট্রেলিয়ান বোলার জোশ হ্যাজলউডকে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়েছিল।

আরও পড়ুন: ড্যানিয়েল ক্রিশ্চিয়ানের বিরুদ্ধে বর্ণবাদী মন্তব্যের বিরুদ্ধে সোচ্চার ক্রিকেট অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার ২৯৫ রানের লক্ষ্য তাড়া করতে ইংল্যান্ডের শুরুটা খুব খারাপ ছিল। ৫৭ রানে ৪ উইকেট হারিয়ে বসে তারা। জেসন রয় (৩) এবং জো রুট (১৯)-কে আউট করেন জোশ হ্যাজলউড। তারপরে অ্যাডাম জাম্পা অধিনায়ক ইয়ন মরগ্যান (২৩) জোস বাটলার (১)-কে প্যাভিলিয়নের রাস্তা দেখান। এরপর স্যাম বিলিংস ইংল্যান্ডের ইনিংস সামলান। ১১০ বলে ১১৮ রানের দারুণ এক ইনিংস উপহার দেন তিনি। ওয়ানডে কেরিয়ারের এটি ছিল তাঁর প্রথম সেঞ্চুরি। ইংল্যান্ডের ছয় ব্যাটসম্যান দশের অঙ্কও ছুঁতে পারেননি। তিনি ছাড়াও ওপেনার জনি বেয়ারস্টো ১০৭ বলে ৮৪ রানের একটি কার্যকরী ইনিংস খেকেন। অস্ট্রেলিয়ার পক্ষে অ্যাডাম জাম্পা ৪টি এবং জোশ হ্যাজলউড নেন ৩ উইকেট।

আরও পড়ুন: উঠে গেল শাস্তি, বিশ্বকাপের বাছাইপর্বে শুরু থেকে দেশের হয়ে মাঠে নামবেন মেসি

একইসঙ্গে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটাও ভালো ছিল না। ৪৩ রানের বিনিময়ে তাদের দুই ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফেরেন। ওপেনার ডেভিড ওয়ার্নার ৬ এবং অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১৬ রান করে আউট হন। মার্নাস লাবুশানেও এদিন ফ্লপ ছিলেন। তিনি ২১ রানে আউট হন।

এরপরে মার্কাস স্টেইনিস (৪৩), মিচেল মার্শ (৭৩) এবং গ্লেন ম্যাক্সওয়েল (৭৭) অজি দলকে ভরসা জোগান। মার্শ তাঁর ওডিআই কেরিয়ারে দ্বাদশ এবং ম্যাক্সওয়েল বিশতম অর্ধশতক করেন। দু’জনেই ষষ্ঠ উইকেটে ১২৬ রানের জুটি গড়ে তোলেন। ইংল্যান্ডের জোফরা আর্চার এবং মার্ক উড ৩টি করে উইকেট পান। আদিল রশিদ ২টি এবং ক্রিস ওকস পান ১টি উইকেট।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *