Latest News

Popular Posts

আজুরি না থ্রি লায়ন্স, ইউরোয় কে হাসবে শেষ হাসি

আজুরি না থ্রি লায়ন্স, ইউরোয় কে হাসবে শেষ হাসি

সায়ন ঘোষ

পুনর্জন্মের আশায় মানসিনির ইতালি। অন্যদিকে, প্রথমবার ইউরোপ সেরা হবার লক্ষ্যে মাঠে নামছে গ্যারেথ সাউথ গেটের ইংল্যান্ড। তবে ইতিহাস বলছে, ১৯৬৬ বিশ্বকাপের পর ইংল্যান্ড আর কোনও বড় সাফল্য পায়নি। তাই এই বছর ইউরোপ সেরা হতে মরিয়া থাকবে তাঁরা।

ফাইনালে ইতালির দুর্গ আগলাবেন জিয়ানলুইগি ডোনারুমা। বুঁফোর উত্তরসূরি মনে করা হচ্ছে ডোনারুমাকে। ইতালির ডিপ ডিফেন্সে থাকবে বহু যুদ্ধের ঘোড়া লিওনার্দো বোনুচ্চি ও জর্জিও চিয়েনিলি জুটি। দুই সাইড ব্যাকে ডি লরেঞ্জো ও এমারসন খেলবে। ইতালির ডিফেন্স বর্তমান বিশ্বের সেরা ডিফেন্স। বরাবরই আজুরিদের রক্ষণভাগ শক্তিশালী হয়, এবারও তার ব্যতিক্রম হয়নি। মাঝমাঠে থাকবে নিকো বরেল্লা, জর্জিনহো এবং মার্কো ভেরাত্তি। আপফ্রন্টে থাকবে ফ্রেডেরিকো চাইসে, লরেঞ্জো ইনসাইন এবং সিরো ইম্মোবাইল। এই তিনজন দুর্ধর্ষ ফর্মে আছে। পরিবর্ত রূপে আসবেন লুকাতেল্লি।

আরও পড়ুন: কোপায় লড়াই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর, মেসি কি পারবেন খরা কাটাতে?

অন্যদিকে, ফাইনালে ইংরেজদের দুর্গ আগলাবেন বেন পিকফোর্ড। ডিপ ডিফেন্সে থাকবে হ্যারি মিগুইরে ও জন স্টোনস। মিগুইরে এই টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে আছেন। দুই সাইড ব্যাকে কাইল ওয়াকার ও লুক শ খেলবে। ইংল্যান্ডের ডিফেন্সও যথেষ্ট শক্তিশালী। তার উপর ডিফেন্সের সামনে দুই ডিফেন্সিভ মিডিও ডেক্লান রাইস ও ফিলিপ খেলবে। ফলে ইংল্যান্ডের ডিফেন্স যথেষ্ট শক্তিশালী হবে। তিন অ্যাটাকিং মিডিও বুকে সাকা, ম্যাসন মাউন্ট ও রহিম স্টার্লিং থাকবেন। বিশেষ করে রহিম স্টার্লিং দুর্দান্ত ফর্মে রয়েছেন। ম্যাসন মাউন্টকে উত্তরসূরি ভাবা হচ্ছে স্টিভেন জেরার্ডের। এদের সামনে আপফ্রন্টে হ্যারি কেন খেলবে। ইংল্যান্ডের রিজার্ভ বেঞ্চ ও শক্তিশালী। জর্ডান হেন্ডারসন, ফিল ফোডেন, মার্কাস রাশফোর্ড, জডন স্যাঞ্চোর মতো খেলোয়াড় আছেন। তাই গ্যারেথ সাউথগেট অনেক বিকল্প হাতে নিয়েই টিম নামাবেন।

ইতিহাস বলছে, ইংল্যান্ডের কাছে কোনও বড় টুর্নামেন্টে হারেনি ইতালি। দুই দলের মধ্যে ২৭টি ম্যাচ হয়েছে, যেখানে ইতালি ১১ বার ও ইংল্যান্ড ৮ বার জিতেছে। এবার কি ইংল্যান্ড পারবে ইতিহাস বদলাতে নাকি ফাইনালে আজুরিদের পুনর্জন্ম হবে, সেটা সময় বলবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *