৮১ ইনিংসে ১৪ সেঞ্চুরি করে কোহলি-আমলাকে পিছনে ফেললেন বাবর আজম

Babar Azam

Mysepik Webdesk: পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম এমন একজন ক্রিকেটার, যিনি ওয়ানডে-তে প্রথম খেলোয়াড় হিসাবে ৮১ ইনিংসে ১৪টি সেঞ্চুরি করেছেন। এক্ষেত্রে তিনি দক্ষিণ আফ্রিকার হাশিম আমলার রেকর্ডটি ভেঙে দিয়েছেন। আমলা ৮৪ ইনিংসে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। বাবর এক্ষেত্রে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকেও পিছনে ফেলে দিয়েছেন। অভিষেকের পর কোহলি ১০৩ ওয়ানডে ইনিংসে ১৪টি সেঞ্চুরি করেছিলেন। দ্রুততম সেঞ্চুরি করার ক্ষেত্রে তিনি বিশ্বের চার নম্বরে রয়েছেন।

আরও পড়ুন: নাদালের পর অলিম্পিক থেকে সরে গেলেন ফেডেরার, সংশয় জোকোভিচকে নিয়েও

পাকিস্তানের অধিনায়ক বাবর ১৩ জুলাই ইংল্যান্ডের বিপক্ষে বার্মিংহাম ওয়ানডে-তে এই কৃতিত্ব অর্জন করলেন। এই ম্যাচে বাবরের সেঞ্চুরি সত্ত্বেও পাকিস্তান দল ম্যাচটি জিততে পারেনি। এরফলে তাদের ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ‘ক্লিন সুইপে’র শিকার হতে হল। ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করে পাকিস্তান দল ৯ উইকেট হারিয়ে ৩৩১ রান করে। অধিনায়ক বাবর আজম ১৩৯ বলে ১৫৮ রানের অনবদ্য এক ইনিংস খেলেন। ওয়ানডে-তে এটি তাঁর সেরা স্কোর। উইকেটকিপার মহম্মদ রিজওয়ান ৭৪ এবং ইমাম-উল-হক ৫৬ রানের ইনিংস উপহার দেন। ইংল্যান্ডের হয়ে ব্রায়ডন কার্স ৫ জন পাকিস্তানি ব্যাটসম্যানকে প্যাভিলিয়নের পথ দেখান। এছাড়াও সাকিব মাহমুদও ৩টি সাফল্য পান।

আরও পড়ুন: ঐতিহাসিক ন্যাটওয়েস্ট জয়ের ১৯ বছর পূর্তির দিনে বায়োপিকে রাজি হলেন ‘দাদা’

জবাবে ইংল্যান্ড ৪৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৩২ রান করে ম্যাচটি জিতে নেয়। ইংলিশ খেলোয়াড় জেমস ভিনস ৯৯ বলে ১১২ রানের ইনিংস খেলেন। শেষপর্যন্ত লুই গ্রেগরি ৭৭ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ইংল্যান্ডের জয়ে বড় ভূমিকা নেন। পাকিস্তানের হয়ে হারিস রউফ ৪টি এবং শাদাব খান ২ উইকেট নেন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *