ফের টি-২০ র‌্যাঙ্কিংয়ের মগডালে বাবর আজম

Babar Azam

Mysepik Webdesk: পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম চলতি টি-২০ বিশ্বকাপে টানা দুই ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন। এর পুরস্কারও পেলেন তিনি। তিনি আইসিসি প্রকাশিত টি-২০ র‌্যাঙ্কিংয়ের ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে উঠে গেলেন। ইংল্যান্ডের ডেভিড মালানকে পিছনে ঠেলে দিয়েছেন তিনি।

আরও পড়ুন: ম্যাচ জিতে অভিনন্দন জানাতে নামিবিয়ার ড্রেসিংরুমে পাক ক্রিকেটাররা, সাধুবাদ নেটিজেনদের

বাবর আফগানিস্তানের বিপক্ষে ৫১ এবং নামিবিয়ার বিপক্ষে ৭০ রান করেন। নামিবিয়াকে হারিয়ে এই টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। নামিবিয়ার বিপক্ষে ইনিংসের পর কেরিয়ারে ষষ্ঠবারের মতো এক নম্বর পৌঁছেছেন তিনি। ২৭ বছর বয়সি বাবর ২০১৮-র ২৮ জানুয়ারি প্রথমবারের মতো নম্বর ওয়ান হন। ওয়ানডে ফরম্যাটেও বর্তমানে তিনি এক নম্বর ব্যাটসম্যান। বাবরের এখন মোট ৮৩৪ রেটিং পয়েন্ট, যা মালানের থেকে ৩৬ বেশি।

অন্যদিকে, বোলিং তালিকায় প্রথমবারের মতো এক নম্বরে পৌঁছেছেন শ্রীলঙ্কার লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে উইকেট নেন তিনি। ওয়ানিন্দু দক্ষিণ আফ্রিকার তাবরেজ শামসিকে ২ নম্বরে ঠেলে দিয়েছেন, যিনি এই বছরের ১০ এপ্রিল থেকে নম্বর ওয়ান বোলার ছিলেন। সেরা অলরাউন্ডার হিসাবে এক নম্বরেই রয়েছেন বাংলাদেশের শাকিব-আল-হাসান।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *