চলে গেলেন বাচিক শিল্পী প্রদীপ ঘোষ

Mysepik Webdesk: চলে গেলেন বিশিষ্ট বাচিক শিল্পী প্রদীপ ঘোষ। আবৃত্তি জগতে তাঁর সাবলীল ভঙ্গিমা তাঁকে শিল্প-সংস্কৃতির জগতে নক্ষত্র করে তুলেছিল। আজ ভোররাতে তিনি না ফেরার দেশে পাড়ি দিয়েছেন। সূত্রের খবর উপসর্গহীন করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। তাঁর বাড়ি ছিল কলকাতার যোধপুর পার্কে।

আধুনিক সময় বাচিক শিল্পকে মঞ্চে অন্য উৎকর্ষতায় শম্ভু মিত্র, কাজী সব্যসাচী, দেবদুলাল বন্দ্যোপাধ্যায়, পার্থ ঘোষ, গৌরী ঘোষ, জগন্নাথ বসু, ঊর্মিমালা বসুর সঙ্গে একই পঙ্‌ক্তিতে উচ্চারিত হত প্রদীপ ঘোষের নাম। এই শিল্পীর আকস্মিক প্রয়াণে বাংলার সংস্কৃতির জগতে এক অপূরণীয় ক্ষতি হল বলে ওয়াকিবহাল মহল মনে করেন। মৃত্যুকালে শিল্পীর বয়স হয়েছিল ৭৮ বছর।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফে ২০১৭ সালে প্রদীপ ঘোষকে কাজী সব্যসাচী পুরস্কার দেওয়া হয়েছিল। পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের যুগ্ম তথ্য অধিকর্তা হিসাবে দীর্ঘদিন কর্মসূত্রে যুক্ত ছিলেন এই বাচিকশিল্পী।

এহেন শিল্পীর প্রয়াণের খবর প্রকাশ্যে আসতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, “বিশিষ্ট আবৃত্তিকার প্রদীপ ঘোষের প্রয়াণে আমি গভীরভাবে শোকাহত। এদিন কলকাতায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। তাঁর পরিবার পরিজন এবং অনুরাগীদের সমবেদনা জানাচ্ছি।” এছাড়াও শোক প্রকাশ করেছেন শিল্পী জগন্নাথ বসু, ব্রততী বন্দ্যোপাধ্যায় প্রমুখ।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *